৬ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮ , ৪:১২ পূর্বাহ্ণ

UMo

বিল পরিশোধ করেও পানি পাচ্ছে না কুতুবপুর ৯নং ওয়ার্ডবাসী


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৩ পিএম, ১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার


বিল পরিশোধ করেও পানি পাচ্ছে না কুতুবপুর ৯নং ওয়ার্ডবাসী

মাসের পর মাস বিল পরিশোধ করেও ওয়াসার পানি পাচ্ছে না ফতুল্লা থানার কুতুবপুরের ৯নং ওয়ার্ড লাকীবাজার এলাকাবাসী। কর্তৃপক্ষের কাজে বার বার অভিযোগ করা হলেও এ ব্যাপারে কোন উদ্যোগ গ্রহণ করছেন। জনপ্রতিনিধিরা শুনিয়ে যাচ্ছেন আশ্বাসের বাণী। আর এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

১১ অক্টোবর বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে প্রতিদিনের ব্যবহৃত পানির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ফতুল্লার কুতুবপুর ৯নং ওয়ার্ড লাকীবাজার এলাকাবাসীর উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওই এলাকার বাসিন্দা হারুন অর রশিদ সাগার জানান, দীর্ঘ ৬ মাস যাবত আমাদের এলাকায় ওয়াসার পানি সরবরাহ বন্ধ রয়েছে। ওয়াসার কর্তৃপক্ষের কাছে বার বার অভিযোগ করলেও তারা কোন ব্যবস্থা নিচ্ছে না। যদিও কোন সময় পানি এসে থাকে তাহলে সে পানিতে থাকে ময়লা ও দুর্গন্ধযুক্ত। পানির পয়নিস্কাশনেরও কোনো ব্যবস্থা নেই। বৃষ্টি আসলেই হাটু পর্যন্ত পানি জমে যায়।

আমেনা বেগম বলেন, দীর্ঘ ৬ মাসের বেশি সময় ধরে আমাদের এখানে পানি দেয়া হচ্ছে না। অথচ প্রতিমাসেই মিটার প্রতি ২০০-৩০০ টাকা করে বিল পরিশোধ করতে হচ্ছে। আজকে ৫-৬ দিন যাবত গোসল করতে পারছি না। পানির অভাবে আমাদের অসহনীয় জীবন যাপন করতে হচ্ছে। এ ব্যপারে এলাকার জনপ্রতিনিধিদের কাছে গেলে তারা আশ্বাশের বাণী শুনিয়ে যাচ্ছেন।

কিছমত বেগম বলেন, আমরা গরীব মানুষ। টাকার অভাবে ডিপকলও বসাতে পারি না। অন্যদের বাড়ি থেকে চুরি করে পানি আনতে হয়। পানির অভাবে রান্না বন্ধ রয়েছে। ছেলে-মেয়ের সময়মতো খাওয়া দাওয়া করতে পারে না বিধায় তাদের স্কুলে যাওয়া বন্ধ রয়েছে। এভাবে চলতে থাকলে আমরা কিভাবে বেচে থাকবো। এলাকার মেম্বার চেয়ারম্যানদের কাছে তারা বলে, এটা তাদের দায়িত্ব না, এটা হচ্ছে ওয়াসার দায়িত্ব।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন লাকীবাজার এলাকার বাসিন্দা রেহান মাস্টার, ওসমান গনি, সুরত আলী, মর্তুজা হোসেন, জুয়েল, কাউসার, আয়শা হোসেন, আমেনা, শাহনাজ, রুজিনা, আয়শা, জোসনা সেলিনা ও জরিনাসহ এলাকাবাসী।

৯নং ওয়ার্ড সদস্য হান্নানুর রফিক রঞ্জু জানান, পয়নিস্কাশনের জন্য খাল খননের কাজ চলছে। খনন কাজ শেষ না হওয়া পর্যন্ত একটু মানিয়ে নিতে হবে। আর পানির যে সমস্যা চলছে, সেটা ওয়াসার দায়িত্ব। তারপরেও এলাকার জনপ্রতিনিধি হিসেবে আমি সমস্যা সমাধানের জন্য চেষ্টা করে যাচ্ছি। একটি ডিপ বসানোর জন্য জায়গার ব্যবস্থা করা হয়েছে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ