১ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮ , ৩:০৪ অপরাহ্ণ

UMo

পূজার আকাশেও থাকবে মেঘের ছায়া!


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৫ পিএম, ১৬ অক্টোবর ২০১৮ মঙ্গলবার


পূজার আকাশেও থাকবে মেঘের ছায়া!

শারদীয় দুগোৎসবের ঢাক বাজতে শুরু করেছে। চারদিকে যখন বইছে উৎসব আর আনন্দের হাওয়া তখন মাথার উপর আকাশে কালো মেঘের ছায়া। এ মেঘ থাকবে দশমী পর্যন্ত এমনটাই বলছে অনলাইন আবহওয়া বার্তা। ফলে পূজার আনন্দে ভাগড়া দিতে পারে বৃষ্টি।

দুর্গাপূজার সঙ্গে শেষ হবে শরৎকাল। আর শুরু হবে হেমন্তকাল। কিন্তু এর আগেই প্রকৃতি তার বৈরি রূপ দেখিয়ে গেছে তিতলী নামে টানা তিনদিন। এতে করে অনেক অংশে কমে গেছে গরমের প্রভাব। কিন্তু এ আবহওয়া থাকলে আরো এক সপ্তাহ। কিন্তু এর মধ্যে দেখা দিতে পারে বৃষ্টি।

অনলাইন বার্তায় জানা যায়, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আকাশে মেঘ ছিল। নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় হালকা বা গুড়িগুড়ি বৃষ্টিও হয়েছে। ফলে তাপমাত্র ছিল সর্বোচ্চ ৩০ ডিগ্রী সেলসিয়াস। যা রাতে কমে এসে ২৮ হওয়ার সম্ভাবনা রয়েছে।

১৪ অক্টোবর রোববার বিকেলে নগরীর বিভিন্ন মন্দিরে ও অস্থায়ী পূজা ম-পগুলোতে দেবীর বোধনের মধ্যে দিয়ে দুর্গাপূজা শুরু হয়েছে। সোমবার ষষ্ঠীপূজার মাধ্যমে প্রকৃতপক্ষে দুর্গোৎসব শুরু হবে। আর আগামী ১৯ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত হবে শারদীয় উৎসব। এর মধ্যে মঙ্গলবার মহাসপ্তমী, বুধবার মহাঅষ্টমী ও কুমারী পূজা, বৃহস্পতিবার নবমী পূজা এবং শুক্রবার বিজয়া দশমী। এবার দুর্গাদেবী আসছেন ঘোটকে ও গমন করবেন দোলাতে চড়ে।

প্রসঙ্গত এ বছর নারায়ণগঞ্জ জেলার ২০৩টি পূজা অনুষ্ঠিত হবে। যার মধ্যে সদর উপজেলায় ৬৮টি, বন্দর উপজেলায় ২৫টি, সোনারগাঁ উপজেলায় ৩৪টি, রূপগঞ্জ উপজেলায় ৪৭টি, আড়াইহাজার উপজেলায় ২৯টি পূজা অনুষ্ঠিত হবে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ