অবশেষে সরিয়ে ফেলা হয়েছে শহরের ব্যানার ফেস্টুন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৮ পিএম, ১৭ নভেম্বর ২০১৮ শনিবার



অবশেষে সরিয়ে ফেলা হয়েছে শহরের ব্যানার ফেস্টুন

নির্বাচন কমিশনের ২য় দফা সময় শেষ হবার একদিন আগেও সরিয়ে ফেলা হয়েছে নির্বাচনী প্রচার প্রচারণার ব্যানার ও ফেস্টুন। নির্বাচনে দলের পক্ষে ভোট চাওয়া পোষ্টার ব্যানারে যখন পুরো শহর সয়লাব তখন নতুন করে ব্যানার বিহীন শহরের নতুন চেহারা দেখে খুশী হয়েছেন নগরবাসী। শহরের নিজস্ব সৌন্দর্য আবারো ফুটে উঠেছে চারদিকে।

শুক্রবার ১৬ নভেম্বর সর্বত্র ক্ষমতাসীনদের পোস্টার ফেস্টুন দেখা যায়। এ নিয়ে গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়। পরদিন শনিবার ১৭ নভেম্বর একই ব্যানার ফেস্টুন আর দেখা যায়নি।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী দলীয় প্রতীকে ভোট প্রার্থনা সম্বলিত পোস্টার ব্যানার ও ফেস্টুন সরানোর নির্দেশ দেয় ইসি। প্রথম দফা সময়ে সেসব সরাতে ব্যার্থ হওয়ায় ২য় মেয়াদে সময় বৃদ্ধি করে হয়, পাশাপাশি ঘোষণা দেয়া হয় এসব ব্যানার না সরালে আইনি প্রক্রিয়া গ্রহণ করবে ইসি। এমন ঘোষণার পর পরেই নড়েচড়ে বসে বিভিন্ন দলের প্রার্থীরা।

সর্বশেষ শুক্রবার পর্যন্ত এসব ব্যানার পোষ্টার অবাধে ঝুলতে দেখা গেছে শহর জুড়ে। সেসময় দেখা যায় দয়াল, কারেন্টের পিলার, বাসের গায়ে, সরকারী বিজ্ঞাপনের উপর, বিভিন্ন কর্পোরেট বিজ্ঞাপনের উপর, গাছের ডালে, বাশের খুটিতে ছড়িয়ে আছে এসব প্রচারণাগুলো।

শনিবার সকাল থেকে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড ও শহরের গুরুত্বপূর্ন স্থানের প্রায় সকল প্রার্থীদের ব্যানার খুলে ফেলতে দেখা গেছে। তবে এখন পর্যন্ত বিভিন্ন এলাকায় অলিগলিতে পোষ্টার নামেনি এমন খবর পাওয়া গেছে। এলাকার পাড়া মহল¬া গুলোতে প্রশাসনের তেমন নজরদারি না থাকায় সেসকল স্থানে বহাল তবিয়তে ঝুলে আছে ব্যানার গুলো। হাতে এখনও ১ দিন সময় থাকায় এসব ব্যনার গুলোও দ্রুত সরিয়ে ফেলবেন দায়িত্বশীলরা এমনটাই আশা করছেন প্রশাসনের কর্মকর্তারা। রবিবারের ভেতর যারা ব্যানার না সরবেন তাদের জন্য আইনি ব্যবস্থা নেয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

তবে এতসব নির্দেশনা প্রদানের পরেও যারা উপেক্ষা করে দলের সুনাম ক্ষুন্ন করবে তাদেরকে দল থেকেই শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান নেতাকর্মীরা। প্রথমবারের মত দলীয় সরকারের অধীনে সকল দলের অংশ গ্রহণ মূলক নির্বাচন সুষ্ঠ ও সুন্দর করার জন্য সকলেরই নিজ থেকে দায়িত্বশীল ভূমিকা রাখা উচিৎ। ব্যাক্তি প্রচারের জন্য দলকে ঢাল বানিয়ে যারা দলের ক্ষতি ডেকে আনে তাদের চিহ্নিত করা জরুরী বলেও মনে করেন রাজনৈতিক বোদ্ধামহল।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও