‘দুর্যোগ মোকাবেলায় আরো সচেতন হওয়ার আহবান’

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৫৭ পিএম, ১৯ নভেম্বর ২০১৮ সোমবার



‘দুর্যোগ মোকাবেলায় আরো সচেতন হওয়ার আহবান’

যেকোন দুর্ঘটনা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আরো সচেতন হওয়ার আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ শহর যুবলীগের সাধারণ সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জল। এছাড়াও তিনি শিক্ষার্থীদের এ বিষয়ে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে করে তোলার জন্যও ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের প্রতি দাবি জানান।

সোমবার ১৯ নভেম্বর সকালে শহরের দেওভোগ হোসাইনিয়া মামতাজিয়া চুনকা সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের অগ্নি নির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ ও মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তবে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার বিষয়ে ব্যানারে লেখা ছিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি অসুস্থ্য থাকায় তার ভাই আহম্মদ আলী রেজা উজ্জল অংশগ্রহণ করেন।

সেভ দ্য চিলড্রেনের আয়োজনে ও নগরভিত্তিক দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্প নারায়ণগঞ্জ এর সহযোগিতায় কারিগরি সহযোগিতা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নারায়ণগঞ্জের সদস্যরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নারায়ণগঞ্জ উপ সহকারি পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, চোর চুরি করে মূল্যবান জিনিস পত্র নিয়ে যায়। কিন্তু তারপরও কিছু জিনিস থাকে। কিন্তু আগুন লেগে গেলে ছাই ছাড়া কিছুই থাকে না। তাই সবাইকে সর্তক থাকতে হবে। সবাইকে সচেতন হলেই এ ধরনের দুর্ঘটনা থেকে বাঁচা সম্ভব।

তিনি আরো বলেন, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা বিভিন্ন স্কুল কলেজে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। যে কেউ আমাদের জানালে আমরা দ্রুত ব্যবস্থা নিবো। প্রয়োজনে সবাই ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে সবাইকে পেয়ে যাবে।

তিনি আরো বলেন, ভূমিকম্পনে কোন পূর্ব সর্তকতা কিংবা আভাস পাওয়া যায় না। তাই পুরাতন ভবন ভেঙে সরকারি নিয়মে নতুন ভবন তৈরি করুন।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস প্রমুখ।

এর আগে ফায়ার সার্ভিসের সদস্যরা কিভাবে কাজ করেন এবং আগুন লেগে গেলে কি করতে হবে সেই সব বিষয়ে শিক্ষার্থী ও এলাকাবাসীদের প্রশিক্ষণ উপলক্ষে মহড়া করে দেখানো হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও