লিংক রোডে যানজটের মূল কারণ এবিসি স্কুল

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৯ পিএম, ৪ ডিসেম্বর ২০১৮ মঙ্গলবার



লিংক রোডে যানজটের মূল কারণ এবিসি স্কুল

নারায়ণগঞ্জ শহরের ব্যস্ততম সড়ক হচ্ছে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড। প্রতিদিন অসংখ্য মানুষ ও যানবাহনের চলাচল এই সড়কে। যানজটের কারণে প্রতিনিয়ত চরম ভোগান্তির শিকার হতে হয় এই সড়ক দিয়ে চলাচলকারী যাত্রী সাধারণকে। আর এই যানজট সৃষ্টির অন্যতম কারণ হচ্ছে এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের সামনের অবৈধ পার্কিং।

সকাল থেকেই একের পর এক গাড়ি এসে জড়ো হতে থাকে স্কুলের সামনে। স্কুলের নিজস্ব কোনো পার্কিং ব্যবস্থা না থাকায় সড়কের উপরেই গাড়ি পার্ক করে রাখা হয়। যে কারণে সকাল থেকে দুপুর পর্যন্ত সড়কের এই অংশে জটলা তৈরী হয়। যে কারণে বাঁধে দীর্ঘ যানজট।

বৃহস্পতিবার ২৯ নভেম্বর সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে দেখা যায় সড়কের এই অংশের অবৈধ পার্কিংয়ের জন্য সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। স্কুলের সামনে থেকে গাড়ি পার্ক শুরু করে একপাশে চাঁদমারি মাজার পর্যন্ত গিয়ে ঠেকে আর অন্যপাশে আজগর ফিলিং স্টেশন পর্যন্ত চলে আসে। সব থেকে ভয়াবহ অবস্থা তৈরী হয় সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এই সময় এখানে এত পরিমান গাড়ি পার্কিং করা হয় যে এবিসি স্কুলের সামনে থেকে চাষাঢ়া মোড়ে পৌছাতেই ১৫-২০ মিনিট সময় লেগে যায়। অথচ অন্যসময় আসতে গেলে সময় লাগে ২-৩ মিনিট।

যাত্রী সাধারণের এমন ভোগান্তিতেও দেখা যাচ্ছে না কর্তৃপক্ষের কোনো পদক্ষেপ। দীর্ঘদিন ধরে চোখের সামনে এমন অবৈধ কর্মকান্ডের পরেও কোনো পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন সাধারণ যাত্রীরা।

রিকশায় বসে যানজটে আটকে থাকা মো মানিক মিয়া নিউজ নারায়ণগঞ্জকে জানান, এখানে প্রতিদিন এই সময় ভয়াবহ যানজট লাগে। নতুন কোর্টের পাশে আমার বাসা। ব্যবসার কাজে প্রতিদিন কয়েকবার চারারগোপ যেতে হয়। এই সময় যখনি এই জায়গাতে আসি তখনি দেখি ভয়াবহ অবস্থা। স্কুলের জন্যই যেহেতু এখানে যানজট বাঁধে তাই স্কুল কর্তৃপক্ষের উচিৎ গাড়ি পার্কিং এর জন্য জায়গা করা। যদি কর্তৃপক্ষ না করে তবে অবৈধ পার্কিংয়ের জন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এ প্রসঙ্গে কথা বলার জন্য ট্রাফিক পরিদর্শক শরফুদ্দিনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, কয়েক বছর পূর্বে এবিসি স্কুলের সামনে গাড়ি পার্কিং নিয়ে সৃষ্ট যানজটের সমস্যা নিরসনের লক্ষ্যে স্কুল কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনকে নিয়ে পৃথকভাবে বৈঠক অনুষ্ঠিত হলেও অদ্যাবধি ওই সমস্যার কোন সুরহা হয়নি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও