নির্বাচনের পরেও উন্নয়ন অব্যাহতের দাবী বন্দরবাসীর

সুমাইয়া সিফাত, অতিথি লেখক || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৯ পিএম, ৫ ডিসেম্বর ২০১৮ বুধবার



নির্বাচনের পরেও উন্নয়ন অব্যাহতের দাবী বন্দরবাসীর

নারায়ণগঞ্জ জেলার অন্যতম গুরুত্বপূর্ণ একটি উপজেলা বন্দর। নারায়ণগঞ্জ শহরের নদীর তীর ঘেঁষে গড়ে উঠা এই বন্দর নগরীর নির্বাচনী এলাকা নারায়ণগঞ্জ-৫ আসন। সেই সাথে ভূতপূর্ব বন্দরের কদমরসুল পৌরসভা (১৯-২৭ নং ওয়ার্ড) রয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অধীনে। বন্দর উপজেলার সংসদ প্রতিনিধি সেলিম ওসমান এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর তত্ত্বাবধায়নে বন্দরবাসী এরই মধ্যে ব্যাপক উন্নয়নের মুখ দেখতে পেয়েছে বন্দরবাসী।

২০১৪ সালের ২৬ জুন নারায়ণগঞ্জ-৫ আসনের উপনির্বাচনে সেলিম ওসমান জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে নির্বাচন করে সাংসদ নির্বাচিত হন। সেই থেকে তিনি কাজ করে গেছেন বন্দরবাসীর জন্য। শিক্ষার মান নিয়ে সবচেয়ে বেশি সচেতন ছিলেন সেলিম ওসমান। ২০১৪ থেকে ২০১৮ এখন পর্যন্ত বিভিন্ন স্কুল, কলেজে ব্যাপক অনুদান দিয়েছেন তিনি। খেয়াল রেখেছেন শিক্ষার মানের দিকেও। এমনকি শিক্ষার্থীদের সাংস্কৃতিক প্রতিভা বিকাশেও তিনি ছিলেন সচেতন। তার হাত ধরেন এ অঞ্চলে শিক্ষার সুদূরপ্রসারী ভূমিকা লক্ষ করা গেছে।

শুধু শিক্ষা আর কাঠামোগত উন্নয়ন নয়, তার হাত ধরে বেড়েছে বন্দর ফায়ার সার্ভিসের সক্ষমতা। বন্দরবাসীর নিরাপত্তার দিকে লক্ষ্য রেখেছেন ব্যাপক ভাবে। এছাড়াও তিনি সজাগ দৃষ্টি রেখেছেন বন্দরের মুক্তিযোদ্ধাদের প্রতি। তারা যাতে এ বয়সে পর্যাপ্ত সুযোগ সুবিধা পান সে লক্ষে প্রতিশ্রুতবদ্ধ হন তিনি। ২০১৮ সালের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য তাঁর করা অঙ্গীকার রক্ষার্থে বন্দরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ সম্পন্ন করেন।

এছাড়া বন্দরের মানুষের পারাপারের সুবিধার জন্যও কাজ করেছেন উভয় জনপ্রতিনিধি। বন্দরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল শহর বন্দরের যোগাযোগের সুবিধার্থে শীতলক্ষ্যা নদীতে আরেকটি সেতু করা। ইতোমধ্যে মেয়র আইভির জোর তৎপরতায় নারায়ণগঞ্জ শহর ও বন্দর উপজেলার মধ্যে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনে তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণে একটি চীনা নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে সরকার। পরিকল্পনা মাফিক সব ঠিক থাকলে আগামী তিন বছরের মধ্যে সেতুর নির্মাণ কাজ শেষ হবে। তাছাড়াও নারায়ণগঞ্জ বন্দর নগরীর বহুল প্রত্যাশিত সেতু না হলেও শীতলক্ষ্যা নদীতে ফেরির উদ্বোধন করেছেন সাংসদ সেলিম ওসমান।

তব এত সব উন্নয়নের মধ্যেও কিছু সমস্যা থেকে গেছে, বন্দর নৌকা ঘাটে রয়েছে ব্যবস্থাপনার অভাব, অরক্ষিত রয়ে গেছে বন্দরের দর্শনীয় স্থান সোনাকান্দা দুর্গ। সবচেয়ে বেশি যে সমস্যা পোহাতে হচ্ছে গৃহস্থলীতে কাজ করা নারীদের। রান্নার কাজে গ্যাস সঙ্কট এখানকার নিত্যদিনের সঙ্গী। আসন্ন নির্বাচনে নির্বাচিত জনপ্রতিনিধির হাত ধরে এসব সম্যসার দূর হবে এমনটাই বন্দরবাসীর প্রত্যাশা।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও