নারায়ণগঞ্জে ৫টি বালুবাহী বাল্কহেডের বিরুদ্ধে নৌ আদালতে মামলা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৯ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার



নারায়ণগঞ্জে ৫টি বালুবাহী বাল্কহেডের বিরুদ্ধে নৌ আদালতে মামলা

বৈধ সার্ভে, রেজিষ্ট্রেশন, সনদধারী মাষ্ট্রার/সুকানী/ড্রাইভার/গ্রীজার বিহীন অতিরিক্ত পণ্য বোঝাই ঝুঁকিপূর্ণভাবে চলাচল করায় নারায়ণগঞ্জে ৫টি বালুবাহী বাল্কহেডের বিরুদ্ধে নৌ-আদালতে মামলা দায়ের করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর।

৫ ডিসেম্বর নারায়ণগঞ্জ নদী বন্দরের নৌ-নিট্রা বিভাগের উপ পরিচালক (ভারপ্রাপ্ত) বাবু লাল বৈদ্য বাদি হয়ে অভ্যন্তরীন নৌ-অধ্যাদেশ, ১৯৭৬ (সংশোধনী ২০০৫) এর কয়েকটি ধারা অনুযায়ী নৌ পরিবহন অধিদফতরের নৌ-আদালতে পৃথক দু’টি মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলো, এমবি হক এন্ড ভান্ডারীর সফিকুল মিয়া, এমবি সোহাগীর মিন্টু মিয়া ও এমবি দিপা এন্ড আদরীর মোঃ বায়েজীদ, এমবি তারাবানুর মোঃ আবুল কালাম, এমবি মায়ের স্মৃতির মোঃ আমানউল্লা।

মামলার বাদি বাবু লাল বৈদ্য জানান, নারায়ণগঞ্জ নদী বন্দরের নিয়ন্ত্রনাধীন বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকায় নৌ-যান পরিদর্শন করা হয়। অভ্যন্তরীন নৌ-অধ্যাদেশ ১৯৭৬ (সংশোধনী ২০০৫) এর বিভিন্ন ধারায় মামলা দু’টি দায়ের করা হয়েছে। বৈধ সার্ভে, রেজিষ্ট্রেশন, সনদধারী মাষ্ট্রার/সুকানী/ড্রাইভার/গ্রীজার বিহীন অতিরিক্ত পণ্য বোঝাই ঝুঁকিপূর্ণভাবে চলাচল করার কারণে নদীপথে প্রায়শই দুর্ঘটনার ঘটনা ঘটছে। এর মধ্যে শীতলক্ষ্যায় আকিজ সিমেন্টের সামনে থেকে আটককৃত এমবি হক এন্ড ভান্ডারীর সফিকুল মিয়া, এমবি সোহাগীর মিন্টু মিয়া ও এমবি দিপা এন্ড আদরীর মোঃ বায়েজীদ এবং বক্তাবলী থেকে আটককৃত এমবি তারাবানুর মোঃ আবুল কালাম, এমবি মায়ের স্মৃতির মোঃ আমানউল্লার বিরুদ্ধে মামলা দু’টি দায়ের করা হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও