ধর্ষণের ঘটনায় নারকীয়তা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৩ পিএম, ৮ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার

ধর্ষণের ঘটনায় নারকীয়তা

নারায়ণগঞ্জে ধর্ষণের ঘটনায় শিশু থেকে বৃদ্ধ বয়সের কেউ রেহাই পাচ্ছেনা। দেহ লোভী নরপশুরা নিজেদের অপরাধ আড়াল করতে শিশুদের টার্গেট করছে। আর নানাভাবে ফুসলিয়ে শিশুদের একবার বশে আনতে পারলেই তাদের প্রকৃত চেহারা বেরিয়ে আছে। আর তখনই ধর্ষণ ও গণধর্ষণের মত ঘটনা প্রকাশ পায়।

১ জানুয়ারী থেকে ৭ জানুয়ারী পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনার সচিত্র তুলে ধরা হল।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থেকে দিনমজুরের পঞ্চম শ্রেণির শিশু কন্যাকে বেড়ানোর প্রলোভন দেখিয়ে কুমিল্লার দাউদকান্দি এলাকায় নিয়ে ধর্ষণ করেছে নূর ইসলাম গাজী (৩৪) নামে এক কবিরাজ। গত ৫ জানুয়ারী নূর ইসলামকে দাউদকান্দি থেকে গ্রেফতার করে শিশুটিকে উদ্ধার করে ফতুল্লা থানা পুলিশ। গ্রেফতার নূর ইসলাম পটুয়াখালি জেলা সদরের বোহালগাছিয়া গ্রামের চাঁন মিয়া গাজির ছেলে। সে ফতুল্লার শিহাচর তক্কারমাঠ এলাকার খবিরের বাড়িতে ভাড়া থেকে তাবিজ কবজের কবিরাজী করতো।

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, নূর ইসলাম গাজী ৩১ ডিসেম্বর বিকেলে একই বাড়ির ভাড়াটিয়া এক দিন মজুরের পঞ্চম শ্রেনীর শিশুকে বাড়ির আশপাশে বেড়ানোর কথা বলে প্রথমে পটুয়াখালি নিয়ে যায়। পরে সেখান থেকে কুমিল্লার দাউদকান্দি এলাকায় একটি ব্রিক ফিল্ডে নিয়ে যায়। সেখানে শ্রমিকদের ঘরে রেখে শিশুটিকে ধর্ষণ করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে সেখান থেকে নূর ইসলামকে গ্রেফতার করা হয় এবং শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

বিশ্লেষকদের মতে, সময়ের ব্যবধানে উন্নতির ছোয়ার মানুষের মূল্যবোধ পরিবর্তন হয়েছে। মানুষ এখন প্রযুক্তিনির্ভর হয়ে পড়ছে। এতে করে সিনেমা, নাটকের নানা ঘটনা সহ ওয়েব দুনিয়ার নানা ঘটনা মানুষকে নানাভাবে প্রভাবিত করে। এতে করে সমাজের একটি অংশে প্রভাব পড়লে তা ক্রমশ ছড়িয়ে পড়তে থাকে। এর ফলে বিগড়ে যাওয়া বন্ধুদের সঙ্গদোষে অনেকেই ভুল পথ বেছে নেয়। যে কারণে ধর্ষণের মত নানা ঘটনা বেড়েই চলেছে। অথচ এক যুগ আগেও ধর্ষণের মত ঘটনাগুলো অহরহ শোনা যেতনা। কিন্তু এখন পত্রিকার পাতা উল্টালেই অথবা টেলিভিশন চালু করলেই ধর্ষণের মত ঘটনা অহরহ দেখা যাচ্ছে।

অভিভাবক শ্রেণি বলছেন, আগে সাধারণত কিশোরী কিংবা যুবতীরা ধর্ষণের শিকার হতো। কিন্তু এখন শিশু ও বৃদ্ধা কেউই এর ভয়াবহতা থেকে বেহাই পাচ্ছেনা। এতে করে শিশু সন্তানদের নিয়ে অভিভাবকদের মনে নানা শঙ্কা তৈরি হয়েছে। আর তাতে এক ধরনের আতঙ্ক অনবরত তাদের তাড়া করে বেড়ায়।

সংশ্লিষ্টরা বলছেন, ধর্ষণ ও গণধর্ষণের মত ঘটনা এখন নানা কারণে ঘটে থাকে। বেশিরভাগ সময় দেহলোভী নরপশুরা তাদের পিপাসা মেটাতে এ ধরণের হীন কাজ করে থাকলেও সম্প্রতি শত্রুতার প্রতিশোধ নিতেও এরুপ ঘটনা ঘটছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীতে ৪ সন্তানের জননী ধানের শীষ প্রতীকে ভোট দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ দলীয় একদল নেতাকর্মীরা তাকে তুলে নিয়ে গণধর্ষণ করে। এই ঘটনার মধ্য দিয়ে শত্রুতার বশীভূত হয়েও ধর্ষণের ঘটনা ঘটছে তা স্পষ্ট হচ্ছে। এতে করে মূল্যবোধ চরম পর্যায়ে অবক্ষয় হচ্ছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও