কঠোর হুশিয়ারী বার্তা শুনিয়ে এসপি হারুনের অঙ্গীকার

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫০ পিএম, ১০ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

কঠোর হুশিয়ারী বার্তা শুনিয়ে এসপি হারুনের অঙ্গীকার

জানুয়ারির মধ্যেই শহরের যানজট, হকার, মাদক ও ভূমিদস্যূ মুক্ত নারায়ণগঞ্জ গড়ার লক্ষ্যে কাজ করার অঙ্গিকার করেছেন জেলা পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ। এসময় তিনি নগরবাসী, সাংবাদিক সহ জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন। যেকোন অপরাধের তথ্য দেওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থ গ্রহণ করবেন বলেও আশ্বাস দেন তিনি।

১০ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি শহীদ মিনারের পবিত্রতা রক্ষায় শহীদ বেদীতে অবস্থান নেওয়া স্কুল কলেজের শিক্ষার্থীদের পরামর্শ দেন। এছাড়াও শহীদ মিনারের চারদিকে অবৈধভাবে থাকা হকার, সিএনজি স্ট্যান্ড ও গাড়ি পার্কিংয়ের উচ্ছেদ ও জরিমানার নির্দেশ দেন।

এসপি হারুন অর রশিদ বলেন, জাতীয় নির্বাচনে আমরা সফলভাবে দায়িত্ব পালন করেছি। মানুষের ভোটের অধিকার নিশ্চিত করেছি। তবে ওই সময় নাগরিক অনেক দায়িত্ব পালন করা সম্ভব হয়নি। তবে আমরা এ মুহূর্তে চাষাঢ়া ও মহিলা কলেজের আশেপাশের যানজট নিরসনে কাজ শুরু করেছি। পরবর্তীতে ধারাবাহিক ভাবে বঙ্গবন্ধু সড়কে করা হবে।

তিনি আরো বলেন, ভূমিদস্যূ, মাদক ও যানজট নিরসনে কাজ করবো। ডিসেম্বর ছিল নির্বাচনের। জানুয়ারি মাস থাকবে যানজট মুক্ত, হকার মুক্ত এবং মাদক মুক্ত নারায়ণগঞ্জ হিসেবে।

মাদক, ভূমিদস্যূদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী দিয়ে এসপি বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবে। মাদকের কোন ছাড় নাই। মাদকের সঙ্গে যদি কোন পুলিশ সদস্যের জড়িত থাকার অভিযোগ থেকে তাহলে ব্যবস্থা নেয়া হবে। নারায়ণগঞ্জে আমাদের কাছে অনেক ভূমিদস্যূর নাম এসেছে। যেখানে কাউন্সিলরের নামও আছে। ভূমিদস্যূর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যদি আপনাদের কাছে এ ধরনের কোন অভিযোগ থেকে থাকে, কিংবা মাদক বিক্রি করে থাকে বা পুলিশের সহযোগিতা নিয়ে থাকে তাহলে জানাবেন আমরা ব্যবস্থা নিবো। আমরা আপনাদের পাশে আছি, আপনারা আমাদের সহযোগিতা করবেন। যেখানে মাদক, ভূমিদস্যূ সেখানে অভিযান চলবে। বাসযোগ্য করার জন্য যা যা করার প্রয়োজন তাই করবো।

শহরের যানজট ও হকার মুক্ত করার অভিযানের বিষয়ে এসপি বলেন, জেলা প্রশাসন সহ জনপ্রতিনিধিদের সঙ্গে কথা হয়েছে আমরা দ্রুত এ বিষয়ে কাজ করবো।

পুলিশ সদস্যদের হুশিয়ারী দিয়ে এসপি বলেন, পুলিশ সদস্যদের বিরুদ্ধে অবৈধ কোন কাজে জড়িত থাকার অভিযোগ থাকলেই ব্যবস্থা নেয়া হবে। পুলিশের ছত্রছায়া মাদক, ভূমিদস্যূ, বালু সন্ত্রাস হবে সেটা চলবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পোশাক কারখানায় বিশৃঙ্খলার বিষয়ে এসপি বলেন, গার্মেন্টস সেক্টেরে কেউ অরাজকতা কিংবা নৈরাজ্য করে কোন ছাড় দেয়া হবে না। আমরা আমাদের অবস্থানে এখনও রয়েছি। ফলে অন্য জেলায় হলেও নারায়ণগঞ্জে শান্ত।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোহাম্মদ নুরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ( ক সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী প্রমুখ।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও