বাস্তবায়নে হিরো নতুবা স্ট্যান্টবাজি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৫৫ পিএম, ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার

বাস্তবায়নে হিরো নতুবা স্ট্যান্টবাজি

নারায়ণগঞ্জ জেলার উন্নয়নে যেসব বিষয় প্রতিবন্ধকতা রয়েছে সেগুলো নিয়ে এবার মাঠে নেমেছেন পুলিশ সুপার হারুন অর রশিদ যিনি দেশের আলোচিত পুলিশ কর্মকর্তাদের একজন। যদিও এর আগের অনেক পুলিশ সুপারও নারায়ণগঞ্জ শহরের এসব নাগরিক সমস্যা সমাধানে এগিয়ে এসেছিলেন। কিছুদিন তারা বেশ সরব থাকলেও পরে ভেস্তে যায় সকল উদ্যোগ। এরই মধ্যে হারুন অর রশিদ বেশ সরবভাবেই বলেছেন তিনি এসব সমস্যা মোকাবেলা করবেন। সংশ্লিষ্টরা বলছেন, এসব নাগরিক সমস্যা সমাধান করতে পারলে হারুন অর রশিদ আলোচিতদের মধ্যে আরো হিরো বনে যাবেন। নতুবা তাঁর এসপির এসব বক্তব্য গতানুগতিধ ধারার স্ট্যান্টবাজিতে রূপ নিবে।

নগরবাসী বলছেন, নারায়ণগঞ্জ শহরের যানজট ও হকার সমস্যা বহু দিনের। আর সে কারণে গত বছরের ১৬ জানুয়ারী নারায়ণগঞ্জ শহরে রক্তও ঝরেছে। সেদিন আক্রান্ত হয়েছিলেন সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী সহ অন্তত অর্ধশত মানুষ। শহরের ফুটপাত হকারমুক্ত থাকলেও ১৬ জানুয়ারীর পর ধীরে ধীরে তা বসতে শুরু করে। হকারদের ঠাসাঠাসির কারণে শহরে হাটাচলাও বেশ কষ্টকর। ফলে নগরবাসীকে পোহাতে হয় বেশ দুর্ভোগ ও বিড়ম্বনা।

অপরদিকে যানজট নিত্যদিনের চিত্র। প্রতিদিন সকাল থেকে শহরের প্রধান বঙ্গবন্ধু সড়কে লেগে থাকে যানজট। এর পেছনে মূলত অবৈধ স্ট্যান্ড, যত্রতত্র গাড়ি পার্কিংকে দায়ী করেন নগরবাসী। কখনো কখনো শহরের চাষাঢ়া হতে দুই নং রেল গেট পাড়ি দিতেই পার হয়ে যায় ঘণ্টার কাটা।

বিগত দিনে শহরের ফুটপাত দখলমুক্ত করতে ওই সময়ের পুলিশ সুপার মঈনুল হক বেশ তৎপর থাকলেও শেষের দিকে তিনিও হাল ছেড়ে দেন। যদিও তার কঠোরতার কারণে ২০১৭ সালের ২৫ ডিসেম্বর থেকে ২০১৮ সালের জানুয়ারী পর্যন্ত শহরের ফুটপাত ছিল হকারমুক্ত। তবে তিনি বদলী হওয়ার আগে আবারো শহরে ফুটপাতে হকার বসতে থাকে। পরবর্তীতে আনিসুর রহমান মিয়া পুলিশ সুপার পদে যোগ দিলেও তিনিও এ ব্যাপারে তেমন কোন উদ্যোগ নিতে পারেনি। ফলে নগরবাসীকে বেশ কষ্টে দিন পার করতে হয়।

যানজট ও হকার ছাড়াও নারায়ণগঞ্জে আরো একটি বড় সমস্যা মাদক। সকলেই এতে বেশ অতিষ্ঠ। কিন্তু কার্যত কোন সুফল আসছে না।

এ অবস্থায় জানুয়ারির মধ্যেই শহরের যানজট, হকার, মাদক ও ভূমিদস্যূ মুক্ত নারায়ণগঞ্জ গড়ার লক্ষ্যে কাজ করার অঙ্গিকার করেছেন জেলা পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ।

১০ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ভূমিদস্যূ, মাদক ও যানজট নিরসনে কাজ করবো। ডিসেম্বর ছিল নির্বাচনের। জানুয়ারি মাস থাকবে যানজট মুক্ত, হকার মুক্ত এবং মাদক মুক্ত নারায়ণগঞ্জ হিসেবে।

মাদক, ভূমিদস্যূদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী দিয়ে এসপি বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবে। মাদকের কোন ছাড় নাই। যেখানে মাদক, ভূমিদস্যূ সেখানে অভিযান চলবে। বাসযোগ্য করার জন্য যা যা করার প্রয়োজন তাই করবো।

শহরের যানজট ও হকার মুক্ত করার অভিযানের বিষয়ে এসপি বলেন, জেলা প্রশাসন সহ জনপ্রতিনিধিদের সঙ্গে কথা হয়েছে আমরা দ্রুত এ বিষয়ে কাজ করবো।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও