শহীদ মিনার থেকে প্রেসক্লাব ফুটপাত পরিচ্ছন্ন করলো বিডি ক্লিন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩২ পিএম, ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার

শহীদ মিনার থেকে প্রেসক্লাব ফুটপাত পরিচ্ছন্ন করলো বিডি ক্লিন

‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ শ্লোগানে সামনে রেখে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ ১৮তম কর্মসূচি পালন করেছে। শুক্রবার (১১ জানুয়ারী) সকাল ১০টায় চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে নারায়ণগঞ্জ প্রেসক্লাব পর্যন্ত ফুটপাত পরিস্কার পরিচ্ছন্ন করেছে বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর সদস্যরা। এতে ৫টি গ্রুপে ৩০ জন সদস্য অংশ নেয়।

কর্মসূচির শুরুতে বিডি ক্লিন নারায়ণগঞ্জের উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন সদস্যদের মাঝে বক্তব্য রাখেন এবং শপথ পাঠ করান।

পরে বিডি ক্লিন নারায়ণগঞ্জের সমন্বয়ক এস এম বিজয়ের নেতৃত্বে বিডি ক্লিনের সদস্য লিমন, আশরাফুল, সায়েম, আমিনুল, সিনথিয়া, সাইফুল ইসলাম ইমন, নজরুল ইসলাম প্রিন্স, জয় দত্ত, অনামিকা, গালিব, মনিকা মনি, তৌকির, জয় সাহা, চাঁদনি, শোভা, আকাশ আরিফ, আলী মিশাদ,  সাকিব, জান্নাত, ইসমাঈল, পাখি, মোহনা, আশা, ছোয়া, সাঈদ, সেলিম, নাহিদ ভূইয়া, সোহাগ সহ ৩০ জন সদস্য ৫টি গ্রুপে বিভক্ত হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে নারায়ণগঞ্জ প্রেসক্লাব পর্যন্ত ফুটপাট পরিস্কার পরিচ্ছন্নতা করে। মাথায় ক্যাপ, মুখে মাস্ক বেলচা নিয়ে বিডি ক্লিনের সদস্যরা পরিস্কার-পরিচ্ছন্ন কর্মসূচি পালন করে।

এসময় পথচারী ও উৎসুক জনতা বিডি ক্লিনের এমন কার্যক্রমের প্রশংসা করেন এবং সাধুবাদ জানান। বিডি ক্লিনের সদস্যরাও কাজ করার ফাঁকে ফাঁকে পথচারী ও মার্কেটের ব্যবসায়ীদের সচেতন হওয়ার পরামর্শ দেন।

উল্লেখ্য ২০১৮ সালের ১৩ জুলাই শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ তাদের কার্যক্রম শুরু করে। এই কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া। পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন থেকে ২০১৬ সালের এপ্রিলে এর বিডি ক্লিন ঢাকা এর কার্যক্রম শুরু হয়। এর ধারাবাহিকতায় বিভাগীয় শহরের কার্যক্রম শুরু হয়েছে। এক সময় ইউনিয়ন এবং গ্রাম পর্যায়ে এই কার্যক্রম প্রসারিত করা হবে। মোটকথা পরিচ্ছন্ন বাংলাদেশ না হওয়া পর্যন্ত ‘বিডি ক্লিন’ এর কার্যক্রম চলবে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও