শীতে নারায়ণগঞ্জের জনজীবনে প্রভাব

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৭ পিএম, ১২ জানুয়ারি ২০১৯ শনিবার

ছবিটি অনলাইন থেকে সংগৃহিত।
ছবিটি অনলাইন থেকে সংগৃহিত।

নারায়ণগঞ্জে মাঝারি আকারের শৈত্য প্রবাহের কারণে তীব্র শীতে কাঁপছে নারায়ণগঞ্জবাসী। এতে করে স্বাাভাবিক জনজীবন ব্যাহত হচ্ছে। এছাড়া তীব্র শীতে নানা রকম রোগ-ব্যাধি সহ গরীব অসহায়দের করুণ জীবযাপনের দৃশ্য দৃশ্যমান হচ্ছে।

১২ জানুয়ারী শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের অনেক স্থানে তীব্র শীতের কারণে ঘন কুয়াশা আচ্ছন্ন ছিল : যেকারণে জেলার অনেক স্থান কুয়াশার বিড়ম্বনায় জনজীবনে দুর্ভোগের খড়গ নেমে আসে। এছাড়া তীব্র শীতে অসহায় গরীরদের শীতবস্ত্রহীন অবস্থায় বসে আগুন পোহাতে দেখা যায়।

হঠাৎ করে শৈত্য প্রবাহের কারণে তীব্র শীত পড়তে থাকে শহরে। এতে করে দিনমজুর শ্রেণির খেটে খাওয়া মানুষদের দুর্ভোগের অন্ত থাকেনা। কারণ শত শীত কিংবা ঘন কুয়াশার মধ্যেও তাদেরকে পেঠের ক্ষুধা নিবারন করতে কাজে বের হতে হয়। আর শীতের তীব্রতা বাড়লে নানা রকম রোগ-ব্যাধি আগমন শুরু হয়ে যায়। বিশেষ করে শিশু ও বৃদ্ধ বয়সের লোকেরা নানা রোগে আক্রান্ত হয়ে ভুগতে থাকেন।

তবে শীত অসহায় গরীবদের জন্য দুর্ভোগ হলেও ধনাঢ্যদের জন্য চরম সৌখিনবহুল জীবনযাপন উপভোগ করতে দেখা যায়। এতে করে জীবনযাপনে নানা রকম বৈচিত্র দেখা যায়। তবে শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে শীতবস্ত্র বিক্রির ধুম পড়ে যায়। যেকারণ এই সময়টাতে ব্যবসায়ীদের জন্য অনেকটা ভাল সময় হিসেবে পরিলক্ষিত হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও