চাষাঢ়ায় সিএনজি স্ট্যান্ড : একদিকে উচ্ছেদ অন্যদিকে দখল

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫১ পিএম, ১২ জানুয়ারি ২০১৯ শনিবার

চাষাঢ়ায় সিএনজি স্ট্যান্ড : একদিকে উচ্ছেদ অন্যদিকে দখল

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় শহীদ মিনারে সাংবাদিকদের সামনে নাগরিক সমস্যা সমাধানের জন্য অঙ্গীকার করেছিলেন জেলা পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ। তার কঠোর ঘোষণার পর পরেই এ্যাকশন নিতে দেখা যায় পুলিশকে। নাসিক মেয়র সেলিনা হায়াৎ আইভির দীর্ঘদিনের প্রচেষ্টা থাকলেও শেষতক সম্ভব হয়ে উঠেনি সড়ক দখল মুক্ত করা। তবে পুলিশ সুপারের বক্তব্যের পর পরেই চাক্ষুষ প্রতিফলন দেখতে পায় নগরবাসী।

তবে সড়ক থেকে সিএনজি স্ট্যান্ড দখলমুক্ত করার ক্ষেত্রে দেখা দিয়েছে সিএনজি চালকদের কৌশলী অবস্থান। বঙ্গবন্ধু সড়কের চাষাঢ়ায় খাজা সুপার মার্কেট ও সমবায় মার্কেটের সামনে থাকা সিএনজি স্ট্যান্ড সরে যেতে দেখা গেলেও পুনরায় দখল হয়েছে শহীদ মিনারের পেছনে বালুরমাঠ সড়ক। একদিকে উচ্ছেদ ও অন্যদিকে দখল হয়ে যাওয়ায় এর স্থায়িত্ব নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

শনিবার (১২ জানুয়ারি) সরজমিনে দেখা যায়, শহরের বঙ্গবন্ধু সড়কে দীর্ঘদিন ধরে দখল করে থাকা সিএনজি স্ট্যান্ডে সিএনজি নেই। সেখানে জটলা বেধে দাঁড়িয়ে আছে বেশ কিছু রিক্সা। বঙ্গবন্ধু রোডের প্রবেশ মুখে খাজা মার্কেটের সামনেও যথারীতি রিক্সার আধিপত্য। রাস্তার দায়িত্বে থাকা কমিউনিটি পুলিশ সদস্যরা তাড়িয়ে দেয়ার চেষ্টা করলেও কিছুক্ষণ পরে পূর্বের অবস্থায় ফিরে আসে রিক্সার রাজত্ব।

চাষাড়া ভাষা সৈনিক সড়কে (বালুরমাঠ সড়ক নামে পরিচিত) গিয়ে দেখা যায় শহীদ মিনারকে কেন্দ্র করে গড়ে ওঠা ভ্রাম্যামান স্টলগুলো নেই। তবে তার পাশেই দখল করে আছে সিএনজি ও প্রাইভেটকার সহ বেশ কিছু যানবাহন। এসপি হারুন অর রশিদ এই সড়কে অভিযান চালিয়ে স্ট্যান্ড উচ্ছেদ করলেও বহাল তবিয়তে রয়েছে এসকল যানবাহন গুলো। ফলে কাংখিত যানজটের ভোগান্তি থেকে মুক্তি পায়নি সড়কে চলাচলকারীরা।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে শহরের চাষাঢ়া কেন্দ্রী শহীদ মিনারের চারদিকে অবৈধভাবে থাকা হকার, সিএনজি স্ট্যান্ড ও গাড়ি পার্কিংয়ের উচ্ছেদ ও জরিমানার নির্দেশ দেন এসপি। তিনি সাংবাদিকদের সামনে বলেন, আমরা এ মুহূর্তে চাষাঢ়া ও মহিলা কলেজের আশেপাশের যানজট নিরসনে কাজ শুরু করেছি। পরবর্তীতে ধারাবাহিক ভাবে বঙ্গবন্ধু সড়কে করা হবে। শহরের যানজট ও হকার মুক্ত করার জন্য জেলা প্রশাসন সহ জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে দ্রুত এ বিষয়ে কাজ করবো। এমনকি পুলিশ সদস্যদের বিরুদ্ধে অবৈধ কোন কাজে জড়িত থাকার অভিযোগ থাকলেই ব্যবস্থা নেয়া হবে। পুলিশের ছত্রছায়ায় মাদক, ভূমিদস্যূ, বালুসন্ত্রাস হবে সেটা চলবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও