সড়কের নৈরাজ্যে কান্নার রোল ভারি হচ্ছে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৯ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

সড়কের নৈরাজ্যে কান্নার রোল ভারি হচ্ছে

নারায়ণগঞ্জে সড়কের নৈরাজ্যের সাথে তাল মিলিয়ে সড়ক দুর্ঘটনার চিত্র বেড়ে চলেছে। সড়কের অনিময় সহ নানা করণে সড়কে প্রতিনিয়ত নৈরাজ্যের চিত্র দেখা যাচ্ছে। আর তাতে করে দুর্ঘটনা শিকার হয়ে হাজারো মায়ের বুক খালি হচ্ছে। স্বজনহারাদের আহাজারি ও কান্নার রোলেও সংশ্লিষ্টদের টনক নড়ছেনা।

১ থেকে ৭ ফেব্রুয়ারী পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনার সচিত্র তুলে ধরা হল।

৫ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জ শহরের গলাচিপায় ব্যাটারি চালিত অটোরিকশার চাপায় নুসরাত আক্তার (৭) নামে মাদ্রাসার এক ছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় স্থানীয়রা অটোরিকশাটি আটক করে ভাঙচুর করলেও এর চালক পালিয়ে যায়। শহরের গলাচিপা-মাসদাইর সড়কের আউয়াল চেয়ারম্যান বাড়ির সামনে ওই ঘটনা ঘটে।

নিহত নুসরাত আক্তার একই এলাকার সোহেল মোল্লার মেয়ে। সে শহরের আদর্শ আলিম মহিলা মাদ্রসার প্রথম শ্রেনির ছাত্রী।

নিহতের ফুফাতো ভাই সোহাগ হোসেন জানান, বেলা পৌনে ১টায় প্রাইভেট ব্যাচ পড়ানোর জন্য বাসা থেকে বের হয় নুসরাত ও তার মা নূরজাহান বেগম। ওইসময় রাস্তা পাশে দোকান থেকে নুসরাতকে তার মা চকলেট কিনে দেয়। ওই চকলেট নিয়ে রাস্তা পারাপারের সময় দ্রুতগতিতে আসা একটি বেপরোয়া অটোরিকশা নুসরাতকে চাপা দেয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শহরের ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

১ ফেব্রুয়ারী বন্দরের আমিরাবাদ বাস স্ট্যান্ডে সড়ক দুর্ঘটনায় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি নূরুল ইসলাম চৌধুরীর ছেলে রাসেল (৩৭) নিহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বন্দর থানার ওসি রফিকুল ইসলাম জানান, রাসেল মটর সাইকেল চালিয়ে নবীগঞ্জ থেকে নিজবাড়ি যাওয়ার পথে মদনপুর থেকে আসা একটি অটোবাইকের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে রাসেল মটর সাইকেল থেকে ছিটকে রাস্তায় পড়ে রক্তাক্ত জখম হয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করে।

সড়ক দুর্ঘটনায় নিহতের স্বজনরা বলছেন, ‘যতদিন পর্যন্ত এ দেশের ক্ষমতাবানদের আপনজনেরা সড়ক দুর্ঘটনার নিহত না হবে ততদিন এ দেশের সড়কের নৈরাজ্য কমবেনা। সাধারণ মায়েদের বুক খালি হচ্ছে তাই কারো টনক নড়ছেনা। কিন্তু যখন প্রভাবশালী কোন পরিবারের সন্তান সড়ক দুর্ঘটনায় মারা যাবে তখন ঠিকই এর ব্যবস্থা নেয়া হবে।

সংশ্লিষ্টরা বলছেন, নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা ছাত্র আন্দোলন শুরু করলে সড়কে শৃঙ্খলা ফিরলেও পুলিশ প্রশাসন শৃঙ্খলা ফিরাতে ব্যর্থ হচ্ছে। এতে করে সড়কের নৈরাজ্য দিন দিন বেড়ে যাচ্ছে। সেই নৈরাজ্যের সাথে পাল্লা দিয়ে দুর্ঘটনাও বেড়ে যাচ্ছে যা হাজারো মায়ের বুক খালি করছে। সড়কের নৈরাজ্য ফেরাতে ব্যর্থ হওয়ায় পুলিশ প্রশাসনের দিকে অভিযোগের আঙুল তুলছেন নিহতের স্বজনরা।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও