ধর্ষণের সাথে পাল্লা দিয়ে বাড়ছে বলাৎকার

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৮ পিএম, ২১ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

ছবি প্রতিকী
ছবি প্রতিকী

নারায়ণগঞ্জে ধর্ষণের সাথে পাল্লা দিয়ে বলাৎকারের ঘটনা বাড়ছে। এই দুটো পৈশাচিক ঘটনায় ধর্ষিতারা মানসিক ও শারীরিকভাবে ভেঙে পড়ে। এক সময় নারীরা সচেতন হলেই ধর্ষণের মত ঘটনাগুলো এড়ানো সম্ভব হতো। কিন্তু এখন ধর্ষণের ঘটনাগুলো মহামারি আকার ধারণ করছে। আর সেসব লোমহর্ষক ধর্ষণের ঘটনায় পৈশাচিকতা একটি চেয়ে আরেকটি কোন অংশে কম নয়। তবে অপরাধীরা এরুপ ঘৃণীত কাজ করেও অনেক সময় আইনের ফাঁক দিয়ে বের হয়ে ফের নারকীয় ঘটনার জন্ম দেয়। এভাবেই সমাজের অবক্ষয় দিন দিন নষ্ট হচ্ছে।

১৪ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া ধর্ষণ ও বলাৎকারের ঘটনার সচিত্র তুলে ধরা হল।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার ইসদাইরে সাত বছর বয়সী শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতারকৃত আসামী সুমনকে (১৮) তিন দিনের রিমান্ডে নিয়েছে ফতুল্লা মডেল থানা পুলিশ। আসামী সুমন তল্লা এলাকার চেয়ারম্যান বাড়ির ভাড়াটিয়া এবং ভিকটিমের প্রতিবেশী।

জানা যায়, গত বুধবার (১৩ মার্চ) ফতুল্লার তল্লা এলাকায় ওই ঘটনা ঘটে। নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের আরএমও আসাদুজ্জামান জানিয়েছিলেন প্রাথমিক পরীক্ষায় মেডিকেল টেস্টের মাধ্যমে শিশুটিকে ধর্ষণের আলামত পাওয়া গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ভুক্তভোগীর মা ওইদিন রাতেই ফতুল্লা থানায় অভিযোগটি দায়ের করেন। তবে মামলা গ্রহণ করা হয় দুই দিন পর শুক্রবার। পরবর্তীতে মামলার এজাহারে ধর্ষন চেষ্টা উল্লেখ করায় ব্যাপক আলোড়ন তৈরী হয়। অভিযুক্ত সুমনের বয়সও দুই বছর কমিয়ে ১৮ উলেখ করা হয়েছে বলে অভিযোগ করে বাদী।

এদিকে রূপগঞ্জে ৫ বছরের এক শিশু বলাৎকারের শিকার হয়েছে। মূমূর্ষ অবস্থায় সে শিশুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবির পর্যবেক্ষন কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় অভিযুক্ত বখাটেকে ১৯ মার্চ মঙ্গলবার সকালে গ্রেফতার করেছে পুলিশ। উপজেলার তারাব পৌরসভার গর্ন্ধবপুর নামাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক জুবায়ের মৃধা জানান, গত রোববার বিকেলে গর্ন্ধবপুর নামাপাড়া এলাকার এলাকার ৫ বছরের এক শিশু বাড়ির আঙ্গিনায় খেলা করছিল। এসময় স্থানীয় আফসার উদ্দিনের বাড়ীর ভাড়াটিয়া ও সোনারগাঁও থানাধীন মুগরারচর এলাকার গিয়াসউদ্দিরনের ছেলে মিরাজ হোসেন তাকে চকলেট খাওয়ার কথা বলে ভাড়া বাড়িতে নিয়ে জোরপূর্বক বলাৎকার করে। এসময় শিশুটি চিৎকার শুরু করলে বখাটে তাকে রেখে পালিয়ে যায়।

সংশ্লিষ্টরা বলছেন, ‘এতোদিন ধর্ষণের মত ন্যাক্কারজনক ঘটনা ঘটলেও এখন বলাৎকারের ঘটনাও অহরহ ঘটছে। এসব ঘটনায় এড়াতে সচেতনার পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীকে যথাযথ কঠোর পদক্ষেপ নিতে হবে যাতে করে এসব অপরাধের মাত্রা একেবারে হ্রাস পায়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও