শেখ হাসিনাকে ৪১ সাল পর্যন্ত ক্ষমতায় রাখতে হবে : মোহাম্মদ আলী

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৩৮ পিএম, ২৬ মার্চ ২০১৯ মঙ্গলবার

শেখ হাসিনাকে ৪১ সাল পর্যন্ত ক্ষমতায় রাখতে হবে : মোহাম্মদ আলী

মহান স্বাধীনতা দিবস ২০১৯ উদ্যাপন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলার বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারগণকে সংবর্ধণা প্রদান করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

মঙ্গলবার ২৬ মার্চ বেলা সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ সার্কিট হাউজে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মাসুম বিল্লাহ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা ইউনিটের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী প্রমুখ।

এসময় বক্তব্যে মুক্তিযোদ্ধাদের জন্য সরকারি বরাদ্দকৃত খাদ্যসামগ্রীকে রেশন না বলে “ভাতা”র মতো অন্য কোন সম্মানজনক শব্দ ব্যবহারের প্রস্তাব করেন জেলা প্রশাসক রাব্বী মিয়া।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাগন দেশের সবচেয়ে সম্মানিত ব্যক্তি। তাই তাদের জন্য বরাদ্দকৃত খাদ্যসামগ্রীকে রেশন বললে মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হয়। তাদের সম্মান রক্ষার্থে রেশন শব্দটি পরিবর্তন করে নতুন কোন শ্রুতিমধুর সম্মানজনক শব্দ ব্যবহারের ব্যাপারে সরকারের উচ্চ পর্যায়ে প্রস্তাব পাঠাবো।

এসময় মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, আপনাদের সন্তানদের আপনারা বুঝাবেন একটি মসৃণ বাঁশে আপনি যখন উঠতে যাবেন তখন আপনি একটু উপরে গিয়ে পরে যাবেন। যদি না পরেন তাহলে আর একটু উপরে গিয়ে পরে যাবেন। এক দুইজন হয়তো মসৃণ বাঁশের সর্বোচ্চ চূঁড়ায় উঠতে পারে কিন্তু অধিকাংশই উঠতে পারে না। কিন্তু জীবনটাকে যদি ভালোবাসেন এভাবে যে জীবনে বাধা থাবে। জীবনে প্রতিবন্ধকতা থাকবে। জীবনে ঘাত থাকবে প্রতিঘাত থাকবে। অমসৃণ বাঁশের মত যেমন একটু পর পর গাঁট থাকে ঠিক তেমনি যদি সবাই নিজেদের জীবনকে এরকম ভাবে তাহলে ওই জীবনে তার প্রতি পদে পদে বাঁধা থাকবে। কিন্তু এই বাঁধাগুলো অতিক্রম করতে পারলে আমরা সর্বোচ্চ চূঁড়ায় যেতে পারি।

এসময় মোহাম্মদ আলী মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের কাছে অনেক কিছু বলার আছে অনেক কিছু শোনার আছে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমাদের এই দেশ। তাঁর পরিবর্তে দেশ চালাচ্ছেন তাঁর কন্যা শেখ হাসিনা। বিগত দশ বছরের উন্নয়নের ধারাবাহিকতা যদি আপনারা লক্ষ্য করেন আশাতীত ভাবে এটা হয়েছে। বিশেষ করে মুক্তিযোদ্ধা যারা আমরা জীবিত অবস্থায় আছি আমাদেরকে বঙ্গবন্ধু একজন কন্যা হিসেবে আমাদের সহযোগিতা করছেন। এই সহযোগিতা উনি না থাকলে পাবেন না। কাজেই আমরা যারা জীবিত অবস্থায় আছি এবং সন্তানদেরকে অনুরোধ করবো। চলুন আমরা সবাই সম্মিলিতভাবে গভীরভাবে আমরা সবাই মিলে চেষ্টা করবো সে যেন আগামী দিনে সে আবারো ক্ষমতায় এসে ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকেন। মুক্তিযোদ্ধারা হয়তো বেশি দিন থাকবেন না কিন্তু সন্তানদের প্রতি আমাদের অনুরোধ থাকবে আমরা যে যেখানেই থাকবো তোমরা যে অবস্থায় থাকো শেখ হাসিনাকে ভুলবে না। শেখ হাসিনাকে ছাড়া এই দেশে আমাদের কোনো গতি নাই গতি হবেও না।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও