নববর্ষে নারায়ণগঞ্জকে মাদক, সন্ত্রাস, ভূমিদস্যু মুক্ত করার ঘোষণা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:১৬ পিএম, ১৪ এপ্রিল ২০১৯ রবিবার

নববর্ষে নারায়ণগঞ্জকে মাদক, সন্ত্রাস, ভূমিদস্যু মুক্ত করার ঘোষণা

বাংলা নববর্ষের প্রথম দিনে নারায়ণগঞ্জকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ভূমিদস্যু মুক্ত করার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া ও পুলিশ সুপার হারুন রশিদ।

১৪ এপ্রিল রোববার সকালে শহরের খানপুর এলাকায় জেলা প্রশাসকের বাস ভবনে পহেলা বৈশাখ ১৪২৬ উপলক্ষ্যে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে শুভেচ্ছা বক্তব্যে নারায়ণগঞ্জ প্রশাসনের দুই প্রধান এসব কথা বলেন।

জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, আমরা সরকারের যে দায়িত্ব নিয়ে এখানে কাজ করছি সেটা হলো ভিশন ২০২১ ও ২০৪১ এর মাধ্যমে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ ও উন্নত বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে নিয়ে যাওয়া। এ নারায়ণগঞ্জকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ভূমিদস্যু মুক্ত করার কাজগুলো আমরা সবাই মিলে এগিয়ে নিয়ে যাবো।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, পহেলা বৈশাখ আমরা সকল ধর্মের মানুষ সম্প্রদায়িকতার উর্ধ্বে উঠে সবাই একত্রে এ দিনটিকে পালন করি। তাই পুরাতন বছরের যে হিংসা বিদ্বেষ আছে সেগুলো ভুলে নতুন বছরের নতুন উদ্যমে আমরা জাগিয়ে তুলবো। এটা আমাদের ঐতিহ্য ও সংস্কৃতি। কবির ভাষায় পুরাতন জীর্ণ বাদ দিয়ে আবার নতুন করে অগ্নিস্নানে ধরাকে আমরা যেন শুচি করতে পারি সেদিকে খেয়াল রাখতে হবে। এ নতুন বছরে দীপ্ত শপথ নিতে হবে অন্যায়ের বিরুদ্ধে, দীপ্ত শপথ নিতে হবে মাদকে বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে। আর সেটাই হবে আমাদের অঙ্গীকার। আজকে যেমন আমরা সবাই সকালে বের হয়েছি আনন্দ করেছি তেমনি ভাবে এ দিনটিকে মনে রেখে নতুন বছরকে আমরা সাজাবো। আমাদের প্রধানমন্ত্রী যেভাবে অঙ্গীকার করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করছেন আমরা পুলিশ প্রশাসন সেই ধারাকে অব্যাহত রাখাবো।

এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল কাজী শামসের উদ্দিন, নারায়ণগঞ্জ জেলা আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন সহ প্রশাসনের কর্মকর্তা ও তাদের সহধর্মিনী সহ সন্তানরা।

পরে ডিসি বাংলোতে বর্ষবরণ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, সাপ খেলা, গান, নৃত ও বাঙালী খাবার পান্তা ভাত, মাছ সহ বিভিন্ন খাবার পরিবেশন করা হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও