পঁচা মাছ, মাংস ও মশলা সহ অতিরিক্ত মূল্যের অপরাধে স্বপ্নকে জরিমানা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:০৭ পিএম, ৯ মে ২০১৯ বৃহস্পতিবার

পঁচা মাছ, মাংস ও মশলা সহ অতিরিক্ত মূল্যের অপরাধে স্বপ্নকে জরিমানা

পঁচা মাছ, মাংস ও মশলা সহ অতিরিক্ত মূল্য রাখার অপরাধে নারায়ণগঞ্জ শহরের মিশনপাড়া এলাকায় ডিপার্টমেন্টাল স্টোর ‘স্বপ্ন’ কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কোয়েল পাখি, কবুতর বিক্রি নিষেধ ও দ্রব্য মূলের দাম সঠিক ভাবে নির্ধারণ সহ পঁচা পণ্য দ্রব্য বিক্রি না করতে কঠোর হুশিয়ারী দেওয়া হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণের করা হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার, শেখ মেজবাহ উল সাবেরিন ও নুসরাত তারা খানমের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করেন।

ম্যাজিস্ট্রেটরা জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষে ভোক্তাদের অধিকার সংরক্ষণে জেলা প্রশাসক রাব্বী মিয়ার নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। পুরো রমজান মাস জুড়ে ও ঈদে সামনে রেখে এ অভিযান অব্যাহত থাকবে। এর ধারাবাহিকতায় ডিপার্টমেন্টাল স্টোর স্বপ্নে অভিযান পরিচালনা করা হয়। এসময় স্বপ্নে পঁচা মাছ-মাংস, পঁচা মশলা ও অতিরিক্ত মূলে পণ্যদ্রব্য বিক্রি করতে দেখা যায়। এসব অপরাধের কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে পঁচা মশলা জব্দ করার পাশাপাশি তাদের সর্তক করা হয়েছে পঁচা মাছ মাংসগুলো ঢাকায় ফেরত পাঠানোর জন্য ও পণ্যদ্রব্যের সঠিক দাম নির্ধারণ করার জন্য। অন্যথায় পরবর্তীতে অভিযানে একই ধরনের অপরাধ দেখা গেলে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বপ্নের অভিযান শেষে বনফুল নামে মিষ্টির দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি রাখা সহ বিভিন্ন খাবার তৈরি করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও দিনব্যাপী এ অভিযান অব্যাহত থাকবে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও