সড়কের নৈরাজ্যে বাড়ছে লাশের মিছিল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৪ পিএম, ২২ মে ২০১৯ বুধবার

সড়কের নৈরাজ্যে বাড়ছে লাশের মিছিল

নারায়ণগঞ্জে সড়কের নৈরাজ্যে প্রত্যেকদিন ঝরছে তাজা প্রাণ। সড়কের শৃঙ্খলা কিছুতেই ফিরে আসছেনা যেকারণে বেপরোয়া যান চলাচলে সড়কের নৈরাজ্য বেড়ে চলেছে। সড়কের প্রাণঘাতি বেপরোয়া বাস, ট্রাক, কাভার্ডভ্যান থেকে শুরু করে কোন ধরণের যান থেকে জনগণ নিরাপদ নয়। তাই সড়কের নৈরাজ্য ঠেকাতে কঠোর পদক্ষেপ নেয়া উচিত।

১৪ মে থকে ২১ মে পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনার সচিত্র তুলে ধরা হল।

১৯ মে নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাইভেটকার চাপায় সেলিম খান (৫৫) নামে ব্যক্তির মৃত্যু হয়েছে। উপজেলার এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের ব্রাহ্মণখালী এলাকায় ঘটে এ দুর্ঘটনা।

ভোলাব উপ-পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই সফিকুল ইসলাম জানান, রবিবার সকাল সাড়ে ৮টার দিকে এশিয়ান হাইওয়ে সড়কের ব্রাহ্মণখালী এলাকায় বরগুনা জেলার সদর থানাধীন বদরখালী এলাকার মৃত রমেজ খানের ছেলে সেলিম খান রাস্তার পারাপারের সময় ভুলতাগামী প্রাইভেটকার( ঢাকা মেট্রো-গ-২৫-১৫৭৯) চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করেছেন। ঘটনাস্থল থেকে পুলিশ ঘাতক প্রাইভেটকারটি জব্দ করেছে।

১৬ মে বন্দর উপজেলায় মাইক্রোবাসের ধাক্কায় আলী হোসেন (৫৫) নামের ভ্যান চালক নিহত হয়েছে। সকালে থানার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ বনলতা পেট্রোল পাম্পের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ভ্যান চালক ধামগড় ইউপির নন্দনকানন কলোনীপাড়া এলাকার মৃত রাজ্জাক মীরের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল ৮টায় আলী হোসেন ওরফে আইল্লা ভ্যান গাড়ি নিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ বনলতা পেট্রোল পাম্পের সামনে পৌছালে ঢাকাগামী একটি মাইক্রোবাস ভ্যানের পেছন দিক থেকে ধাক্কা দিলে চালক ছিটকে পড়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

নিহতের স্ত্রী শাহীদা বেগম জানান, বাড়ির পানি উঠানোর মটর পাম্প হঠাৎ বিকল হয়ে যায়। সকালে ঘুম থেকে মটর পাম্প খুলে মেরামত করতে নিয়ে যাচ্ছিল। মহাসড়কে মাইক্রোবাসে আমার স্বামীর জীবন কেড়ে নিয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, ‘সড়কে লাশের মিছিলে প্রতিনিয়ত নতুন নতুন সংখ্যা যুক্ত হচ্ছে। আর তাতে মায়েদের বুক খালি হচ্ছে। তবুও কারো টনক নড়ছেনা। একারণে নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলন হলেও তা শেষতক কোন কাজে আসেনি। উল্টো সড়কের নৈরাজ্য আরো বেড়ে চলেছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও