নারায়ণগঞ্জের ব্যস্ততম সড়ক এখন ফাঁকা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:২৪ এএম, ৫ জুন ২০১৯ বুধবার

নারায়ণগঞ্জের ব্যস্ততম সড়ক এখন ফাঁকা

এই সেই নারায়ণগঞ্জ! একেবারেই যেন চেনা যাচ্ছেনা। যেখানে প্রতিদিন সকাল হতেই দীর্ঘ সড়কের যানজট ঠেলে অফিস আদালতে হাজির হতে হয় কর্মজীবী সাধারণ মানুষকে সেখানে সড়কে কিছুক্ষণ পর পর দেখা যায় কয়েকটি যানবাহন।

বুধবার (৫ জুন) ঈদের দিন সকাল থেকেই চিরচেনা নারায়ণগঞ্জকে হটাত দেখলেই একেবারেই অচেনা মনে হবে। নাড়ির টানে বাড়ি ফেরা মানুষরা যেন একেবারেই ফাঁকা করে দিয়ে গেছে এই শহরকে।

ঈদকে কেন্দ্র করে পরিবার পরিজন ও আত্মীয় স্বজনের সাথে সকলে একত্রে ঈদ করতে গ্রামের বাড়িতে ছুটেন মানুষরা। বছরে দুটি ঈদ ও কয়েকটি উৎসবে এমন বড় ছুটি পাওয়া যায়। আর উৎসবকে কেন্দ্র করে সেখানে পরিবার পরিজনদের মিলনমেলা বসে। শহএর যান্ত্রিক এ জীবনে কিছুটা মুক্ত বাতাস ও আত্মীয় স্বজনদের সাথে একসাথে থাকতে পারার এই সুযোগ তাই কেউই হাতছাড়া করতে চায়না। এ কারণে শহরে কর্মব্যস্ত জীবনে থাকা বিভিন্ন জেলার মানুষগুলো তাই উৎসবকে ঘিরে বাড়ি ফিরে যান।

শহরের চাষাঢ়া এলাকার বাসিন্দা আবু হোসেন জানান, ঈদ আসলেই শহরে এমন ফাঁকা ও সুন্দর পরিবেশ পাওয়া যায়। নেই কোন হইচই কোলাহল কিংবা যানজটের হর্ণ। এই উৎসবগুলোর সময়ে তাই শহরে একটু স্বস্তির নিঃশ্বাস পাওয়া যায়। তবে এই সময়টাকেই চেনা শহর ঠিক অচেনা হয়ে যায়। ঈদের পরে সপ্তাহখানেক সময় এমন ফাঁকা অবস্থা বিরাজ করে বলে জানান তিনি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও