ঈদ শেষ তবু রেশ কাটেনি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫২ পিএম, ১০ জুন ২০১৯ সোমবার

ঈদ শেষ তবু রেশ কাটেনি

টানা ৫ দিন ঈদের ছুটি শেষে রোববার (৯ জুন) অফিস আদালত খুললেও সোমবারও নারায়ণগঞ্জে ছিল ছুটির আমেজ। সড়কে ছিলনা যানবাহনের ব্যাস্ততা কিংবা চিরচেনা যানজট। মার্কেট গুলোর অধিকাংশ দোকানই ছিল বন্ধ। যারাই বা এসেছেন তারা আশেপাশের দোকানীদের সাথে কুশল বিনিময় আর ঈদ শুভেচ্ছা জানিয়েই কাটিয়েছেন পুরো দিন। ফলে ঈদের ছুটি শেষ হলেও ঈদের রেশ এখনও বিরাজমান নারায়ণগঞ্জবাসীর মাঝে।

অফিস আদালত ঘুরে দেখা যায় আইনী সেবা গ্রহীতাদের সংখ্যা ছিল একেবারেই নগন্য। কর্মস্থলে এসে একে অপরের সাথে কুশল বিনিময় আর সেমাই পায়েস খাইয়ে ঈদকে উদযাপন করে নেন নতুন করে। ব্যাংক গুলো খোলা হলেও গ্রাহকদের ব্যাস্ততা কিংবা ভীর দেখা যায়নি। অধিকাংশ ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় লেনদেনও হয়নি সে অনুপাতে। সরকারী ছুটি শেষ হলেও নারায়ণগঞ্জে বেসরকারী ব্যাবসায়ী প্রতিষ্ঠানের আধিপত্য থাকায় নিজেদের মত করে ছুটি কাটিয়ে নিচ্ছেন তারা।

সড়ক মহাসড়ক জুড়েও ছিল ঈদের ছুটির চিত্র। ঢাকা-নারায়ণগঞ্জের লিংক রোডে নেই যাত্রীদের ব্যাস্থতা কিংবা যানবাহনের চাপ। দিনে রাতের অধিকাংশ সময় যানজট লেগে থাকা শিবু মার্কেট মোড় ছিল একেবারেই ফাঁকা। শহরের প্রানকেন্দ্র চাষাড়াতে রিক্সার আনাগোনা দেখা গেলেও অধিকাংশই ছিল যাত্রী শ‚ন্য। ফাঁকা শহরের ফুটপাত আর যানজট না থাকায় অনেকেই ঘুরতে বের হয়েছেন পরিবারকে সাথে নিয়ে। একই সাথে শহরের আশেপাশের বিভিন্ন বিনোদন স্পট গুলোতে বেশ ভীড় লক্ষ করা যায়।

নারায়ণগঞ্জের আদালত পাড়া ঘুরে দেখা যায় কর্মব্যাস্তহীন পরিবেশ। নেই আইনজীবীদের সরব উপস্থিতি কিংবা বিচারপ্রার্থীদের আনাগোনা। আদালত বসলেও গুরুত্বপ‚র্ন কোন আদেশ প্রদান করেনি কোন আদালত। আইনজীবীরা ঈদের পোষাক পড়ে সহকর্মীদের সাথে আড্ডায় মত্ত হয়েছেন অনেকেই।

উল্লেখ্য, এবার রোজার ঈদের ছুটি ছিল ৪ থেকে ৬ জুন। তার আগে ২ জুন ছিল শব-ই-কদরের ছুটি। মাঝখানে ৩ তারিখ যারা ছুটি নিতে পেরেছেন তারা সাপ্তাহিক শুক্র শনিবার মিলিয়ে ৯ দিনের ছুটি উপভোগ করতে পেরেছেন। সব মিলিয়ে লম্বা ছুটি কাটাতে পেরেছেন নারায়ণগঞ্জবাসী।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও