মার্কেট খুললেও নেই ক্রেতা, ফাঁকা নগরীতে এখনো স্বস্তিতে নগরবাসী

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৬ পিএম, ১০ জুন ২০১৯ সোমবার

মার্কেট খুললেও নেই ক্রেতা, ফাঁকা নগরীতে এখনো স্বস্তিতে নগরবাসী

ঈদের সরকারি ছুটি শেষে খুলেছে শহরের বিভিন্ন প্রতিষ্ঠান। বিভিন্ন গার্মেন্ট সহ অন্যান্য প্রতিষ্ঠানের শ্রমিকরাও ফিরতে শুরু করবে ১০জুন থেকে। ফলে শহর এখনো ফাঁকা। হকারের হাঁকডাক নেই, কর্মমুখর মানুষের বেগবান নেই, ছোট-বড় যানবাহন আর রিকশার যানজট নেই, নেই বিপনীগুলোতে বিকিকিনির মানুষের মুখরতা।

১০ জুন সোমবার সরেজমিনে দেখা গেছে এমন দৃশ্য। সড়কগুরোতে নেই হকার। যানবাহনের সংখ্যা একেবারে কম তাই নেই যানজট। শহরের সমবায়, মার্কটাওয়ার, সায়েম প্লাজাসহ অধিকাংশ মার্কেটগুলো খোলা হয়েছে। তবে ক্রেতা সমাগম নেই। ফলে বিক্রয় কর্মীরা পার করছেন অলস সময়।

আপন স্টাইলের বিক্রয় কর্মী মিরাজ নিউজ নারায়ণগঞ্জকে বলেন, মার্কেটের অনেক দোকান খোলা হয়েছে। তবে এখনো কিছু দোকানর বন্ধ। মার্কেটে ক্রেতা নাই তাই অনেকে দোকান খোলে না। দুই তিনদিনের মধ্যেই মার্কেট আবার আগের মত জমজমাট হতে শুরু করবে।

সন্ধ্যার দিকে শহরে মানুষের আগমন ঘটলেও সারাদিন থাকে ফাঁকা। মাঝে মাঝেই বৃষ্টিতে নগরীকে আরো জনমানবহীন করে দেয়। এই সময় বের হলে বুঝার উপায় নেই এটা সত্যিই আমাদের চিরচেনা নারায়ণগঞ্জ শহর!

যেখানে অন্যান্য সময় রিকশায় চাষাঢ়া থেকে ২নং রেল গেইটে যেতে সময় লাগে ৩০ মিনিট। এখন সময় লাগছে পাঁচ মিনিট। সড়ক এতটাই ফাঁকা যে নগরবাসী হেটেই চলাচল করছে। ফাঁকা নগরী পেয়ে এখন যারা নারায়ণগঞ্জে আছেন খুশি সকলেই।

তোলারাম কলেজের শিক্ষার্থী গোলাম রোমানিয়া নিউজ নারায়ণগঞ্জকে বলেন, বছরে দুই ঈদে মাত্র দুইবার এমন দৃশ্য চোখে পড়ে। অন্যান্য সময় না হকারের জন্য ফুটপাতে হাটতে পারি, না রিকশার জন্য ঠিকমত সড়কে চলাচল করতে পারি। কেমন জেন দম বন্ধ হয়ে থাকার মত জটলা বেধে থাকে। আজকে চাষাঢ়া এসে দেখি মানুষের সমাগম হয়নি। তাই শহরটাকে একটু উপভোগ করার জন্য হেটে হেটে সব জায়গায় যাচ্ছি।

তাঁর বন্ধু রাব্বানী নিউজ নারায়ণগঞ্জকে বলেন, প্রতি বছর এই সময়টার জন্য অপেক্ষা করি। কখন ঈদ আসবে আর জীবীকার তাগিদে শহরে আসা মানুষগুলো আবার গ্রামে যাবে আর আমরা পাবো ফাঁকা নগরী। এই সময়টা খুব উপভোগ করি। কিজে স্বস্থি নিয়ে শহরে চলাচর করি তা বলে বুঝানো যাবে না।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও