কোন ভয় থাকবে না আমরা চাই সুন্দর নারায়ণগঞ্জ : এসপি হারুন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:০৬ পিএম, ১৫ জুন ২০১৯ শনিবার

কোন ভয় থাকবে না আমরা চাই সুন্দর নারায়ণগঞ্জ : এসপি হারুন

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ বলেছেন, ঈদের আগে ও পরবর্তী সময়ে এবং ঈদের দিনকে কেন্দ্র আমাদের দুইটি প্লান ছিল। ঈদের আগে চাষাঢ়া থেকে সাইনবোর্ড পর্যন্ত যান চলাচল সহনীয় পর্যায়ে রাখা। আমরা সহনীয় পর্যায়েই রেখেছি। চাষাঢ়া থেকে সাইনবোর্ড পর্যন্ত ও চাষাঢ়া থেকে ফতুল্লা পর্যন্ত কোথাও কোনো যানজট ছিল না। রমজানে কাউকে রাস্তায় ইফতার করতে হয়নি। আমরা বলেছিলাম ঈদের দিনে সবগুলো মাঠে নিরাপত্তা দিব। সে অনুযায়ী আমরা ঈদের আগে সবগুলো ঈদের মাঠ পরিদর্শন করেছিলাম। বিশেষ করে বড় বড় ঈদের মাঠগুলোতে কঠোর নিরাপত্তা ছিল। আমরা বলেছিলাম ঈদে পুলিশ রাস্তায় থাকবে। আমরা সকল পুলিশের ঈদের ছুটি বাতিল করে পর্যাপ্ত নিরাপত্তা দিয়েছি। নারায়ণগঞ্জবাসীকে যেন কোন ভোগান্তি পোহাতে না হয় আমরা সেই লক্ষে কাজ করেছি।

১৫ জুন শনিবার দুপুরে চাষাঢ়া গোল চত্ত্বর থেকে শুরু করে মন্ডলপাড়া ব্রীজ পর্যন্ত ফুটপাথ দখলকারীদের বিরুদ্ধে অভিযান শেষে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

হারুন অর রশিদ বলেন, ঈদের পরে আমাদের কাজটি হচ্ছে চাষাড়া থেকে শুরু করে সিটি কর্পোরেশন পর্যন্ত বঙ্গবন্ধু সড়কের ডানে বামে যেন হকার বসতে না পারে। সে লক্ষ্যে আমরা চাষাঢ়া থেকে শুরু করে সিটি কর্পোরেশন পর্যন্ত পায়ে হেঁটে ফুটপাথ দখলমুক্ত করেছি। আমরা চাই সাধারণ মানুষ যেন পায়ে হেঁটে চলাচল করতে পারে। নিজেরা হেঁটে দেখলাম কতটুকু সময় লাগে। হাঁটলে স্বাস্থ্য ভালো থাকে। আমরা শহরবাসীকে হেঁটে যাওয়ার ব্যবস্থা করে দিতে চাই। চাষাঢ়া থেকে ১নং গেইট পর্যন্ত হেঁটে মাত্র ৫ মিনিট লাগে। আমরা সেই লক্ষেই কাজ করছি।

সাংবাদিকদের সহযোগিতা চেয়ে এসপি হারুন অর রশিদ বলেন, আমরা সাধারণ মানুষের পক্ষে কাজ করতে চাই। হকার যেন আবার বসতে না পারে সেজন্য আপনারা গণসচেততা সৃষ্টি করবেন। আমরা মনে করি আমরা হকারদের বিরুদ্ধে না। তারা একটি জায়গায় রাস্তা ব্লক না করে ফুটপাত ব্লক না করে বসবেন। কেউ যদি হকারদের পক্ষ নিয়ে কথা বলে থাকেন তাদের কাছে আমাদের প্রস্তাব থাকবে অন্য কোথাও হকারদের বসে দেয়ার ব্যবস্থ করার জন্য। নারায়ণগঞ্জের সাধারণ মানুষের সেবা দেয়ার মানসিকতা নিয়েই কাজ করছি। বঙ্গবন্ধু সড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রাখা হয়েছে, যদি হকাররা আবার বসে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, আমরা মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে। এখনও মাদক ব্যবসায়ী বড় বড় রাঘব বোয়ালরা ধরা পড়েনি। তবে আমাদের কাছে তথ্য আছে, তারা অবশ্যই ধরা পড়বে। আমরা ভূমিদস্যুদের বিরুদ্ধে। একসময় নারায়ণগঞ্জে মাদক ব্যবসায়ী ও ভূমিদস্যুদের বিরুদ্ধে কেউ মামলা করার সাহস পেত না। কিন্তু এখন আর সেই দিন নেই। আমরা সাধারণ নাগরিকবাসীদের অনুরোধ করছি মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, ভূমিদস্যু ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে আসেন আমরা ব্যবস্থা নিব। যদি কেউ অভিযোগ করতে ভয় পেয়ে থাকেন তাহলে আমাদের পুলিশ অফিসারদের সাথে কথা বলেন, আপনাদের কোনো ভয় থাকবে না। আমরা চাই সুন্দর একটি নারায়ণগঞ্জ, আমরা চাই পরিচ্ছন্ন নারায়ণগঞ্জ এবং আমরা চাই সাধারণ মানুষের নারায়ণগঞ্জ।

পুলিশের কনস্টেবল পদে নিয়োগ প্রসঙ্গে এসপি হারুন বলেন, আগামী ২৪ জুন থেকে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা চলবে। এই নিয়োগকে কেন্দ্র করে যদি কোন অসাধু চক্র, মিডিয়া চক্র কিংবা কোনো পুলিশ সদস্য টাকা নেয়ায় ক্ষেত্রে জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিব। গ্রাম এলাকায় যে বলবে টাকা ছাড়া পুলিশের চাকরি হবে না তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এই কনস্টেবল পদে সাধারণ মানুষ তার মেধার ভিত্তিতে ও স্বচ্ছতার ভিত্তিতে চাকরি পাবে। মানুষ বিনা পয়সায় পুলিশে চাকরি পাবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোহাম্মদ নুরে আলম, নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা, নারায়ণগঞ্জ সদর থানা ওসি কামরুল ইসলাম সহ পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও