চাষাঢ়ায় শ্রদ্ধা জানাতে এসে তোপের মুখে সিটি করপোরেশন কর্মকর্তারা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৮ পিএম, ১৬ জুন ২০১৯ রবিবার

চাষাঢ়ায় শ্রদ্ধা জানাতে এসে তোপের মুখে সিটি করপোরেশন কর্মকর্তারা

২০০১ সালের ১৬ জুন চাষাঢ়া আওয়ামী লীগ অফিসে বোমা হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে তোপের মুখে পড়েন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা। প্রথমে তাদেরকে শ্রদ্ধা জানাতে বাধা দেয়া হলেও পরবর্তীতে তাদেরকে শ্রদ্ধা জানাতে দেয়া হয়েছে।

১৬ জুন রোববার সকালে নিহতদের পরিবারবর্গের আয়োজনে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে নাম ফলক সম্বলিত স্মৃতিস্তম্ভে ফুলের তোড়া দিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়রের পক্ষে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপনকালে এই ঘটনা ঘটে।

এদিন সকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা আবুল হোসেন, আলমগীর হিরণ ও পরিচ্ছন্ন পরিদর্শক শ্যামল পাল সহ আরও কয়েকজন ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করতে আসেন। এসময় বোমা হামলায় নিহত পলি বেগমের মেয়ে ঝুমা তাদেরকে বাধা দেয়।

এসময় ঝুমা তাদের উদ্দেশ্য করে বলেন, আপনারা কেন এসেছেন শ্রদ্ধা জানাতে, মেয়র কোথায়। আপনারা কর্মচারী, আপনারা কেন শ্রদ্ধা জানাবেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আওয়ামীলীগের। আর এখানে যারা নিহত হয়েছে তারাও আওয়ামীলীগের। তাহলে তার শ্রদ্ধা জানাতে সমস্যা কোথায়।

ঝুমা আরও বলেন, নাম ফলকের পাশে কেন আপনারা ময়লার ডাস্টবিন রেখেছেন। ময়লার ডাস্টবিন রেখে কেন আমাদেরকে অপমান করেছেন। এসময় সিটি কর্পোরেশনের কর্মকর্তারা ময়লার ডাস্টবিন সরাতে গেলে তাদের বাধা দিয়ে ঝুমা বলেন, আপনারা ময়লার ডাস্টবিন সরাতে পারবেন না। মেয়র নিজে এসে এই ডাস্টবিন সরাবেন।

এ বিষয়ে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হিরণ বলেন, আমরা এখানে ময়লার ডাস্টবিন দেয়নি। ময়লার ডাস্টবিন দিয়েছেন পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে কাজ করা বিডিক্লিন নামের একটি সংগঠন। তাছাড়া এখানে ময়লার ডাস্টবিনের বিষয়টি আমাদের জানা ছিল না।

প্রসঙ্গত ২০০১ সালের ১৬ জুন নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়াস্থ আওয়ামী লীগ অফিসে দেশের ভয়াবহ নৃশংস বোমা হামলায় মারা যান ২০ জন হতভাগ্য। সেদিন আহত হয়েছিলেন ওই সময়ের ও বর্তমান এমপি শামীম ওসমান সহ অর্ধ শতাধিক, অনেকেই বরণ করে নিয়েছে পঙ্গুত্ব, কেঁদে উঠেছিল নারায়ণগঞ্জবাসী। দীর্ঘ ১৮ বছরেও এ মামলার বিচার শেষ না হওয়ায় ক্ষোভ রয়েছে নিহত পরিবার ও আহতদের।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও