সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর ফারুকের ৩ চাঁদাবাজ গ্রেফতার

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৯ পিএম, ২৬ জুন ২০১৯ বুধবার

সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর ফারুকের ৩ চাঁদাবাজ গ্রেফতার

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের ফুটপাতে প্রকাশ্যে চাঁদা আদায় করার সময় নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুকের নাম ব্যবহারকারী ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় চাঁদাবাজদের নিকট থেকে চাঁদাবাজির নগদ ২৮ হাজার ৮শত টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার ২৫ জুন রাতে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের ফুটপাতে প্রকাশ্যে চাাঁদা আদায় করার সময় ওই ৩ জন চাঁদাবাজকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো মৃত মোহাম্মদ আলীর ছেলে মো. শামাীম (২৯), মৃত হাসেম বাছরের ছেলে মো. ইকবাল হোসেন (৩৯) ও মো. রুনু মিয়ার ছেলে রাকিব (১৯)।

বুধবার ২৬ জুন সংবাদ মাধ্যমে পাঠানো র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্থানীয়রা জানান, গ্রেফতারকৃত চাঁদাবাজরা নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের নিয়োজিত চাঁদাবাজ। নাসিকের কাউন্সিলর ফারুক ও শাহজালাল বাদল ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের ফুটপাত-এ ৩শতাধিক দোকান বসিয়ে ১০০ থেক ৫০০ টাকা হারে দৈনিক প্রকাশ্যে চাঁদা আদায় করতো।

র‌্যাব জানায়, সাম্প্রতিক র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ন এলাকায় চাঁদাবাজি অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। উক্ত অপরাধ দমনের লক্ষ্যে র‌্যাব-১১ চাঁদাবাজদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় (২৫ জুন) মঙ্গলবার রাতে র‌্যাব-১১’র এর বিশেষ অভিযানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিটাগাংরোড (শিমরাইল মোড়) এলাকায় চাঁদাবাজি করার সময় হাতে-নাতে ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় উপস্থিত স্বাক্ষী, স্থানীয় ব্যবসায়ী ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়- একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে চিটাগাংরোড (শিমরাইল মোড়) এলাকায় ফুটপাতে ক্ষুদ্র ব্যবসায়ী ও মার্কেটের সামনের অংশে দোকানদারদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন ১’শ থেকে ৫’শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। কোন ব্যবসায়ী বা দোকানদার চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে আসছে। র‌্যাব-১১ এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ২৫ জুন রাতে চিটাগাংরোড (শিমরাইল মোড়)  এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত ৩ জন আসামীকে হাতেনাতে গ্রেফতার করা হয়। এছাড়া চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানানো হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও