নারায়ণগঞ্জে ৫টি বালুবাহী বাল্কহেডের বিরুদ্ধে নৌ আদালতে মামলা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:১৪ পিএম, ১১ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে ৫টি বালুবাহী বাল্কহেডের বিরুদ্ধে নৌ আদালতে মামলা

বৈধ কাগজপত্র ও প্রয়োজনীয় কর্মকর্তা বিহীন অতিরিক্ত পণ্য নিয়ে ঝুঁকিপূর্ণভাবে চলাচল করায় নারায়ণগঞ্জে ৫টি বালুবাহী বাল্কহেডের বিরুদ্ধে নৌ-আদালতে মামলা দায়ের করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর।

বৃহস্পতিবার ১১ জুলাই বিকেলে নারায়ণগঞ্জ নদী বন্দরের নৌ-নিট্রা বিভাগের উপ পরিচালক (ভারপ্রাপ্ত) বাবু লাল বৈদ্য বাদি হয়ে স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) নৌ-আদালতে একটি মামলা দায়ের করেছেন।

মামলার আসামীরা হলো, বালুবাহী বাল্কহেড এমবি জিহান আনিকা-৪ এর আতাউর রহমান আক্তার, এমবি অলক হাসান এর মো. আলম মিয়া গং, এমবি তালহা আজিজ এর মো. আলাউদ্দিন ও শরিফ হোসেন, এমবি নববী এর মো. রেজাউল করিম, এমবি এম আর এর মো. আব্দুল বাতেন।

মামলার বাদি বাবু লাল বৈদ্য জানান, নারায়ণগঞ্জ নদী বন্দরের নিয়ন্ত্রনাধীন বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকায় বিআইডব্লিউটিএ এবং নৌ পুলিশের সমন্বয়ে যৌথবাবে নৌ-যান পরিদর্শন করা হয়। বৈধ সার্ভে, রেজিষ্ট্রেশন, সনদধারী মাষ্ট্রার/সুকানী/ড্রাইভার/গ্রীজার বিহীন অতিরিক্ত পণ্য বোঝাই ঝুঁকিপূর্ণভাবে চলাচল করার কারণে নদীপথে প্রায়শই দুর্ঘটনার ঘটনা ঘটছে। এর মধ্যে বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরী, মুক্তারপুর ব্রীজ ও নবীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে অভ্যন্তরীন নৌ-অধ্যাদেশ ১৯৭৬ (সংশোধনী ২০০৫) এর বিভিন্ন ধারায় ৫টি বালুবাহী বাল্কহেডের বিরুদ্ধে নৌ আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও