টানা বর্ষণে জনজীবনে ভোগান্তি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২২ পিএম, ১২ জুলাই ২০১৯ শুক্রবার

টানা বর্ষণে জনজীবনে ভোগান্তি

আষাঢ় মাসের শেষবেলা ঘনকালো মেঘে ছেয়ে এলো পুরো আকাশ। দিনভর বৃষ্টি আর ঠান্ডা হাওয়ায় নিজের চিরচেনা রূপ প্রকাশ করে দিলো। দীর্ঘদিন পর বর্ষাকালের এমন প্রকৃতি যেমন নগরবাসীকে দিয়েছে দাবদাহ থেকে মুক্তি। তেমনি স্বাভাবিক জনজীবনে বাধার সৃষ্টির পাশাপাশি ভোগান্তিও বেড়েছে। নারায়ণগঞ্জের শহর থেকে অলিগলিতে সুপরিচিত জলাবদ্ধতা আর কাঁদাপানিতে একাকার হয়ে নগরবাসীর দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে বহুগুণে।

সকাল থেকে থেমে থেমে বৃষ্টি আর মেঘলা আকাশ জানান দিচ্ছিল দিনটি ক্যামন হবে। আর সেই ধারাবাহিকতায় দুপুর থেকে একনাগাড়ে প্রবল বর্ষন ভাসিয়ে দেয় পুরো শহরকে। দেশের বিভিন্ন স্থানে টানা বর্ষন চলার কথা শোনা গেলেও নারায়ণগঞ্জের চিত্র এতদিন ছিলো উল্টো। শুক্রবার থেকে নারায়ণগঞ্জেও শুরু হয় টানা বর্ষন। স্তব্ধ হয়ে পরে নগরবাসীর স্বাভাবিক কর্মকান্ড।

সরজমিনে দেখা যায়, টানা বর্ষণে সড়কের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। জুমআর নামাজ পড়তে আসা মুসুল¬ীদের বেশ দুর্ভোগ পোহাতে হয় প্রবল বৃষ্টিতে। অলিগলিতে কাঁদাপানিতে পথচারীদের দুর্ভোগ ওঠে চরমে। এছাড়া বৃষ্টির সাথে বাতাস থাকার ফলে নদীতে যাত্রীপারাপারেও সমস্যা দেখা দেয়। মাঝ নদীতে ভিজে ভিজে পারপারের সাথে নৌকা ভাড়াও বেড়ে যায় দ্বিগুণ। শহরের রিক্সাচালকরা ভাড়া হেঁকেছেন ইচ্ছেমত। ফলে জরুরী প্রয়োজনে বের হওয়া মানুষরা অতিরিক্ত ভাড়া গুনেই পার হয়েছেন।

টানা বর্ষনের ফলে কাঁচাবাজারেও প্রভাব পড়েছে। অধিকাংশ কাচা সবজিতে দাম বেড়েছে ২ থেকে ৫ টাকা বেশী। একই সাথে বাজারগুলোতে বৃষ্টির পানি জমে কাদাপানিতে একাকার হওয়ায় বাজার করতে আসা ক্রেতাদেরও বাড়তি ভোগান্তি পোহাতে হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও