শহরে বৈধ রিকশা ১০ হাজার, চলে ২৫ হাজার

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৩ পিএম, ১৪ জুলাই ২০১৯ রবিবার

ফাইল ফটো
ফাইল ফটো

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের অবৈধ রিকশার বিরুদ্ধে অচিরেই অভিযান শুরু করা ঘোষণা দিয়েছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। শুধু অবৈধ রিকশা নয় এর নিধারিত ভাড়া মেনে চলার জন্যও পুলিশ প্রশাসনকে পদক্ষেপ গ্রহণের আহবান জানান তিনি।

১৪ জুলাই রোববার দুপুরে বাজেট ঘোষনা শেষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে জাইকার সহায়তাপুষ্ট ‘সিটি গভর্নেন্স প্রকল্পের’ আওতায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্বচ্ছতা, জবাবদিহি, সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে নগরবাসী ও সাংবাদিকদের বিভিন্ন বিষয়ে প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

মেয়র আইভী বলেন, রিকশার বিরুদ্ধে অভিযান করতে আমারও কষ্ট হয়। কিন্তু কিছু করার নেই। সিটি করপোরেশনের লাইসেন্স করা বৈধ রিকশা আছে ১০ হাজার কিন্তু শহরে চলাচল করে ২৫ হাজার। আর এ অবৈধ রিকশার জন্য নগরীতে যানজট সৃষ্টি হয়। তাই কষ্ট হলেও অবৈধ রিকশার বিরুদ্ধে অভিযান চলবে। অবৈধ রিকশা ধরে ভেঙে গুড়িয়ে দেয়া হবে। এক লাইসেন্সে একাধিক রিকশা থাকলে তার অনুমোদন বাতিল করা হবে। 

প্রেস নারায়ণগঞ্জের সাংবাদিক আফসানা মুনের রিকশা ভাড়া নিধারণ বিষয়ে পদক্ষেপ কি জানতে চাইলে মেয়র বলেন, রিকশা ভাড়া নির্ধারণ করা আছে। এ বিষয়ে পুলিশ প্রশাসন পদক্ষেপ গ্রহণ করবে সেটাই আশা করি। তাহলে ভাড়ার সমস্যা সামাধান হয়ে যাবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এফ এম এহতেশামুল হকের সঞ্চালনায় দুই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ ২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূরে আলম প্রমুখ।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও