দ্রুত বর্জ্য অপসারণ ডেঙ্গু প্রতিরোধে ১২নং ওয়ার্ডে বিশেষ ব্যবস্থা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৬ পিএম, ৯ আগস্ট ২০১৯ শুক্রবার

দ্রুত বর্জ্য অপসারণ ডেঙ্গু প্রতিরোধে ১২নং ওয়ার্ডে বিশেষ ব্যবস্থা

সারা দেশের মতো নারায়ণগঞ্জে পবিত্র ঈদুল আযহা পালিত হবে আগামী সোমবার। সেদিন আল্লাহর সান্নিধ্য অর্জন ও তার ইবাদতের জন্য আত্মোৎসর্গ করতে পশু জবাই করবেন ধর্মপ্রাণ মুসলমানরা। আর সেই কোরবানির পশুর রক্ত ও ময়লা আবর্জনা যেন রাস্তায় পড়ে থেকে দুর্গন্ধ না ছড়াতে পারে বা সেখান থেকে রোগজীবানু ছড়াতে না পারে কিংবা ডেঙ্গু সহ যেকোন মশার জন্ম না নিতে পারে সেজন্য দুইদিন আগে থেকেই বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাসেম শকু। ইতোমধ্যে কোরবানীর ২৪ ঘণ্টার মধ্যে ওয়ার্ডের ময়লা আবর্জনা পরিস্কার করার ঘোষণাও দিয়েছেন তিনি।

শুক্রবার ৯ আগস্ট নিউজ নারায়ণগঞ্জকে কাউন্সিলর শওকত হাসেম শকু এসব কথা বলেন। তিনি বলেন, সম্প্রতি ডেঙ্গু জ্বর আতঙ্কে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ফলে ইতোমধ্যে ওয়ার্ডের গুরুতপূর্ণ স্থানগুলো যেসব জায়গায় মশা বংশবিস্তার করতে পারে সেসব জায়গা ধ্বংস করা হয়েছে।

তিনি বলেন, ‘১২ আগস্ট পবিত্র ঈদুল আযহার পশু কোবানিকে কেন্দ্র করে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কারণ সেদিন অনেকেই রাস্তায় এবং বাড়ির ড্রেনের সামনে পশু কোরবানি দিবেন। সেহেতু ময়লা আবর্জনা জমে থাকার সম্ভাবনা বেড়ে যায়। আর ময়লা আবর্জনা যেমন দুর্গন্ধ ছাড়াবে তেমনি রোগ জীবানু ছাড়াবে। বর্তমান সময়ের এডিস মশা সহ বিভিন্ন রোগবাহী মশা জন্ম নিতে পারে। সেজন্য ইতোমধ্যে মশার ওষুধ ছিটানোর অতিরিক্ত ওষুধ ও মেশিন কেনা হয়েছে। সে সঙ্গে ময়লা আবর্জনা ফেলার জন্য চাহিদা অনুযায়ী মেয়র ট্রলি বরাদ্দ দিয়েছেন। এগুলোর পাশাপাশি ব্লিচিং পাউডার ছিটিয়ে দেয়া হবে।’

শওকত হাসেম শকু বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের মধ্যে ১২নং ওয়ার্ড ২৪ ঘণ্টার মধ্যে সকল ময়লা আবর্জনা পরিস্কার করে ব্লিচিং পাউডার ও মশক নিধন ওষুধ ছিটানো হবে। এটা চ্যালেঞ্জ হিসেবে নিয়ে এসব উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ওয়ার্ডবাসীর সেবায় সর্বদা কাজ করে যাবো। যেকোন জায়গায় ময়লা আবর্জনা জমে থাকলে কিংবা যেকোন সহযোগিতার প্রয়োজন হলে কাউন্সিলর কার্যালয়ে জানালে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও আমার ব্যক্তিগত মোবাইল নাম্বার সব সময় ওয়ার্ডবাসীর জন্য ওপেন আছে। ফোনে জানালেও আমারা উদ্যোগ নিবো।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও