‘গরুর দাম কত’

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১২ পিএম, ৯ আগস্ট ২০১৯ শুক্রবার

ফাইল ফটো
ফাইল ফটো

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নারায়ণগঞ্জের পশুর হাটগুলো ইতোমধ্যে বেশ জমে উঠেছে। কোরবানীর পশু কিনতে ক্রেতারা ভিড় জমাচ্ছে নগরের পশুর হাটগুলোতে। ৯ আগস্ট শুক্রবার থেকে গরু ও ছাগলের বিক্রি অন্য দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

অন্যদিকে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হাট থেকে যারাই গরু নিয়ে বাসায় ফিরছেন তাদের অসংখ্যবার দিতে হচ্ছে একটি প্রশ্নের উত্তর ‘ভাই কত নিল, দাম কত?

এ বিষয়ে গরুর ব্যাপারী ও হাটের সংশ্লিষ্টরা জানান, শনিবার ও রোববার হাট থেকে গরু কিনে বাসায় ফেরার দৃশ্য বাড়বে। ফলে রাজপথে আরও বাড়বে গরুর পদচারণা। সেই সঙ্গে বাড়বে দাম জানার আগ্রহ। দম কত, কত নিল, কত দিয়ে কিনলেন - এমন সব প্রশ্ন।

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকায় বঙ্গবন্ধু সড়কে ৫ থেকে ৬ জন মিলে একটি গরু নিয়ে ছুটছেন। বিশালদেহী গরুটি সামলাতেই সঙ্গে থাকা সকলের অবস্থা কাহিল। এর মধ্যে কয়েক কদম পর পরই আশপাশ থেকে প্রশ্ন আসছে গরুর দাম নিয়ে। কখনও অই গরু কত, কত দিয়ে কিনলেন। সঙ্গে থাকা একজন উত্তর দিলেন, ৭৫ হাজার।

তিনি জানালেন, গরু কেনার পর থেকে এ প্রশ্নের যে এভাবেই ‘দাম কত’র উত্তরও দিতে হয় গরুর সঙ্গে থাকা লোকদের। এ যেন ঈদুল আযহার আগে সব বছরের কমন দৃশ্য।

সাধারণত শহর এলাকার বাজার থেকে কোনো পণ্য বা জীবজন্তু কিনলে রাস্তাঘাটে দাম জানার প্রশ্ন কমই পাওয়া যায়। কিন্তু ঈদের আগে গ্রাম কিংবা শহর, সব জায়গাইতে দাম জিজ্ঞাসা করার একই চিত্র দেখা যায়।

শুধু রাস্তায় নয় কোরবানীর হাটেও প্রথমদিকে ক্রেতারা গরু কেনার চেয়ে দামই বেশি জিজ্ঞাসা করেন। ফতুল্লা হাটের গরু বিক্রেতা সামেদুল ইসলাম বলেন, হাটের আসার পর থেকে মানুষ শুধু দাম জিগায়া গেছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও