ঈদকে ঘিরে সক্রিয় অপরাধী চক্র

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৪ পিএম, ১০ আগস্ট ২০১৯ শনিবার

ঈদকে ঘিরে সক্রিয় অপরাধী চক্র

আসন্ন ঈদকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে অপরাধ চক্র তৎপর হয়ে উঠছে। ঈদের মৌসুম আসলেওই এ ধরনের অপরাধের চিত্র দেখা যায়। পুলিশ প্রশাসনের তৎপরতা সত্ত্বেও অপরাধ কিছুতেই নিয়ন্ত্রণে আসছেনা।

সংশ্লিষ্টরা বলছেন, ঈদুল ফিতরের আগে পুলিশ প্রশাসন তৎপর হওয়ার ফলে বেশ কয়েকটি প্রতারক চক্রকে ধরতে সক্ষম হয়। কিন্তু এবার সেই তৎপরতা দেখা যাচ্ছেনা। যেকারণে দুর্ধর্ষ ছিনতাইয়ের মত ঘটনা ঘটেছে। তবে এই মৌসুমে অপরাধ চক্রের হাত থেকে বাঁচতে সচেতনতা বৃদ্ধি করা প্রয়োজন। অন্যদিক পুলিশ প্রশাসনকে আরো তৎপর হতে হবে।

জানা গেছে, ঈদের মত বড় উৎসবকে কেন্দ্র করে জনসাধারণের কেনাকাটার ঘুম পড়ে যায়। প্রিয়জনদের সাথে বড় বড় উৎসবের আনন্দ ভাগাভাগি করে নিতে সাধ্যের মধ্যে সবাই নিজের সাধ্যমত চেষ্টা করে কেনাকাটা করার জন্য। যেকারণে এরুপ উৎসবের সময়ে এসে অপরাধী চক্ররা বেশ সক্রিয় হয়ে উঠে। তাদের তৎপরতা কয়েকগুণ বেড়ে যায়। আর বিভিন্ন কৌশলে ছিনতাই সহ নানা প্রতারণার চিত্র দেখা যায়। তবে সম্প্রতি সময়ে সে সেসব কৌশলের পাশাপাশি দুর্ধর্ষ ছিনতাইয়ের ঘটনাও ঘটছে।

২ আগস্ট নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফিল্মি স্টাইলে একটি প্রাইভেটকার আটকে অস্ত্রের ভয় দেখিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে সাড়ে ৩২ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যাওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। তবে ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে দুর্ধর্ষ ছিনতাইয়ের ঘটনার পাশাপাশি অভিনব কৌশলে প্রতারণার নানা ঘটনা ঘটছে। আর প্রতারণ চক্ররা বিভিন্ন সময় কৌশল পাল্টে প্রতারণার ফাঁদ পাতছে। অভিনব কৌশলের ফাঁদে সাধারণ জনগণকে ফেলে সর্বস্ব নিয়ে নেয়। এই প্রতারণার চিত্র সারা বছর দেখা গেলেও ঈদের মত মৌসুমে এসে তার প্রবণতা বেড়ে যায়।

সূত্র বলছে, মাঝে মধ্যেই নানা রকম কৌশলে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। এর কিছু কিছু ঘটনা গণমাধ্যমে আসলেও অনেকগুলোই আড়ালে থেকে যাচ্ছে। কারণে ছিনতাইয়ের পর পুলিশ প্রশাসনের কাছে অভিযোগ করলে ছিনতাই হওয়া মালামাল ফেরত পাওয়ার সম্ভাবনা না থাকলেও পুলিশের কাছে হয়রানির হওয়ার সম্ভাবনা থাকে। যেকারণে কেউ এই ঝামেলায় যেতে চায়না। এর ফলে ছিনতাই সহ প্রতারক চক্রের নানা প্রতারণার ঘটনা আড়ালেই থেকে যায়। আর ঈদের মৌসুমে এসে এই প্রতারক চক্ররা সবচেয়ে বেশি তৎপর হয়ে উঠে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও