হকার নেতা রহিম মুন্সীর ৫ তলা বাড়ি নিয়ে রহস্য!

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৪ পিএম, ১০ আগস্ট ২০১৯ শনিবার

হকার নেতা রহিম মুন্সীর ৫ তলা বাড়ি নিয়ে রহস্য!

নারায়ণগঞ্জে হকার ইস্যুতে আলোচনা সমালোচনার অন্ত নেই। কারণ হকার ইস্যুতে লঙ্কাকান্ডের পরেও থেমে নেই হকাররা। উচ্ছেদের পরেও ফুটপাত দখলের নেশা তাদের অবিচল করে তুলেছে। এতেই হকার নেতা রহিম মুন্সির ৫ তলা ভবনের তথ্য সবার মুখে মুখে ভেসে বেড়াচ্ছে। এমনকি সমালোচকদের বক্তব্যেও সেই সমালোচনা বেশ পরিষ্কার হয়েছে। তবে হকার ইস্যুতে নেতৃত্ব দেয়া বাম সহ বাকি নেতাদের বেলায় এই সমালোচকরা কেন মুখে কুলুপ এটে রেখেছেন। এরুপ প্রশ্ন এখন সবার মানে দেখা দিয়েছে। কারণ এক হকার নেতা যদি এতো সম্পদের মালিক হয় তবে বাকিদের কি অবস্থা।

তবে রহিম মুন্সী জানিয়েছেন, তাঁর কোন ৫তলা ভবন নাই। এগুলো মিথ্যে প্রচারণা। তিনি মিশনপাড়া এলাকাতে একটি ভাড়া বাসায় থাকেন পরিবার নিয়ে।

১৪ জুলাই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাজেট ঘোষণা শেষে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, হকার নেতা রহিম মুন্সীর ৫ তলা বাড়ি আছে। খোঁজ নিলে অনেক কিছুই বেড়িয়ে আসবে। প্রশাসনকে অনুরোধ করবো তাদের বিরুদ্ধে তদন্ত করার জন্য। তথাকথিত হকার নেতাদের নারায়ণগঞ্জে কয়টা করে বাড়ি আছে। কিসের তারা হকার। মানুষকে জিম্মী করে কেন ফুটপাতে হকারী করবে।

মেয়র আইভী বলেন, ফুটপাত জনগণের চলার জন্য, কোন অবস্থাতেই হকার ফুতপাতে যেন বসতে না পারে। হকারদের জন্য মার্কেট করে দিয়েছি। কি কারণে বঙ্গবন্ধু রোডে হকার বসতে হবে। জেলা প্রশাসকের কাছে দেয়া স্মারকলিপিতে তারা মিথ্যা কথা বলেছে, আমি নাকি পুর্নবাসন করি নাই। তাহলে সলিমুল্লাহ মার্কেটে কিভাবে এত বড় মার্কেট হলো। সকলকেই পুনর্বাসন করেছি, কেউ বাকী ছিল না। আমি প্রশাসনকে অনুরোধ করবো, কোনভাবেই যেন তাদের অন্যায় আবদান মেনে নেয়া হয়।

হকার উচ্ছেদের পক্ষে বাম দলের আরেকটি অংশ অবস্থান করছে। এছাড়া আইভী বলয়ের সমর্থন ও নেতাকর্মীরা প্রায় সময় হকার নেতা সম্পর্কে সমালোচনা করতে দিয়ে হকার নেতা রহিম মুন্সির ৫ তলা ভবনের কথা সবার আগে উঠে আসছে। কিন্তু এ নেতা ছাড়া বাম নেতাদের বেলায় অর্থ সম্পদ নিয়ে নানা আলোচনা সমালোচনা হলেও বাকিদের বেলায় হচ্ছেনা। বিশেষ করে হকারদের নেতৃত্ব দিয়ে আসা বাম দলের নেতা হাফিজুল ইসলামের বেলায় তেমন কোন অভিযোগ ও সামলোচনা দেখা যাচ্ছেনা।

তবে ১৪ জুলাই মেয়র আইভী বাজেট অনুষ্ঠানে এক বাম নেতা সম্পর্কে বলেন, ‘তথাকথিত যে বাম নেতা মানুষের কথা বলে মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করে, নারায়ণগঞ্জের লক্ষ লক্ষ মানুষের কথা চিন্তা না করে, গুটি কয়েক হকারের জন্য আপনি নেতা সেজেছেন আমি তাকে ধিক্কার জানাই। আমি আপনাদেরকে অনেক সম্মান করি। আমি সকল বাম নেতাদের সাথে পরামর্শ করে যে কোনো সিদ্ধান্ত নেই। যখনি তাঁরা যা চেয়েছে আমি কখনই তাদের না করি নাই। তাহলে এটা কি ধরণের নেতৃত্ব দিচ্ছেন?’

এখানে উল্লেখ্য যে, বাম নেতা হিসেবে হাফিজুল ইসলামের কথা উল্লেখ করা হয়েছে তা স্পষ্ট হয়েছে। তাকে নিয়ে ভিন্ন ধরনের সমালোচনা করলেও অর্থ সম্পদ নিয়ে তেমন কোন বক্তব্য দিতে দেখা যাচ্ছেনা। এছাড়া অন্য সমালোচনকরাও এ ব্যাপারে অনেকটা নিরব ভূমিকা পালন করছেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও