লিংক রোডে চামড়ার স্তূপ, অপসারণ নিয়ে নাসিক ও উপজেলার টানাটানি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৩০ পিএম, ১৪ আগস্ট ২০১৯ বুধবার

লিংক রোডে চামড়ার স্তূপ, অপসারণ নিয়ে নাসিক ও উপজেলার টানাটানি

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশের বিভিন্ন এলাকা থেকে এনে চামড়া ফেলে রেখে গেছেন ব্যবসায়ীরা। দুদিন ধরে চামড়ায় এই অবস্থায় মানুষ দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে। স্থানীয় এলাকাবাসী এ পথে চলাচল করা সাধারণ মানুষসহ সকলেই এ অবস্থায় দ্রুত যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে দেখা যায়, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে পড়ে আছে প্রায় শতাধিক চামড়া।

স্থানীয়রা জানান, বিভিন্ন এলাকা থেকে মৌসুমী চামড়া ব্যবসায়ীরা চামড়া কিনে এবার ধরা খেয়েছেন। চামড়ার দাম এতটাই কম যে কেউ কেউ বিক্রিই করতে পারেননি। মাদ্রাসা কর্তৃপক্ষরা যারা চামড়া নিয়েছেন তারা এগুলো বিভিন্ন স্থানে মাটিখুড়ে চাপা দিলেও মৌসুমী ব্যবসায়ীরা তা না করে চামড়াগুলো এই সড়কের পাশে এনে ফেলে গেছেন। এতে করে এই দুর্গন্ধে মানুষের অসুস্থ হবার অবস্থা সৃষ্টি হয়েছে। এতে করে স্থানীয়ভাবে পরিবেশের বিপর্যয়ও ঘটছে।

স্থানীয় এলাকাবাসী রমজান আলী জানান, এভাবে ময়লা আবর্জনার সাথে চামড়াগুলো ফেলা ঠিক হয়নি। দুর্গন্ধে টিকা যায়না এদিকে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক জানান, আমার কাছে আরো কয়েকজন অভিযোগ করেছে আমি সংবাদটি পেয়েছি। এটা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মধ্যে, তবুও আমি যাবো আমার কিছু কাজ আছে শেষ করেই।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) প্রধান নির্বাহী (সিইও) এহতেশামুল হক জানান, এটি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাইরে ইউনিয়ন পরিষদের অধীনের জায়গায়। আমি দায়িত্ব নিয়েই বলছি আমার সিটি করপোরেশনের মধ্যে কোন আবর্জনা নেই, থাকলে আমাকে জানান আমরা সাথে সাথেই তা পরিস্কার করে দেব। তবে যদি তারা আমাদের কাছে সহযোগিতা চায় তাহলে আমরা সহযোগিতা করবো। এটার পাশেই নম পার্ক ও ফতুল্লা স্টেডিয়াম কিন্তু এগুলোতে তো আমাদের নাসিকের কোন হোল্ডিং নাম্বার নেই। আমরা আমাদের সীমানা সম্পর্কে অবহিত রয়েছি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও