কানাডাতে এমপি নির্বাচন করছেন নারায়ণগঞ্জের ফেরদৌস বারী জন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৯ পিএম, ২১ আগস্ট ২০১৯ বুধবার

কানাডাতে এমপি নির্বাচন করছেন নারায়ণগঞ্জের ফেরদৌস বারী জন

প্রথমবারের মতো বিদেশের মাটিতে সংসদ সদস্য হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন নারায়ণগঞ্জের ছেলে ফেরদৌস বারী জন। আগামী ২২ অক্টোবর কানাডার জাতীয় নির্বাচনে তিনি ‘আসোয়া’ আসনে ওই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রথমবারের মতো নারায়ণগঞ্জের সন্তান হিসেবে বিদেশের মাটিতে সংসদ সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহণের জন্য অভিনন্দন জানিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার নিজের ফেসবুকে অ্যাকাউন্টে ছবি সহ লিখেছেন, ‘আমাদের স্কুল জীবনের সিনিয়র ভাই ফেরদৌস বারী। কানাডার রাজনীতিতে ইতিহাস সৃষ্টি করতে চলেছে। আগামী ২২ অক্টোবর কানাডার জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন দল লিবারেল পার্টির মনোনয়নে এমপি পদে প্রতিদ্বন্দ্বিতা করবে। ‘আসোয়া’ আসন থেকে লিবালে পার্টির দলীয় মনোনয়ন অনেকটাই নিশ্চিত। এ প্রথমবারের মতো কোন বাংলাদেশী তথ্যা নারায়ণগঞ্জের সন্তান কানাডিয়ান লিবারেল পার্টির নমিনেশনে প্রার্থী হচ্ছে।’

খোঁজ নিয়ে জানা যায়, ফেরদৌস বারী নারায়ণগঞ্জের মাসদাইর খেয়াঘাট এলাকার মরহুম চেয়ারম্যান মেজাবাউল বারী ছেলে। তিন ভাইয়ের মধ্যে তিনি দ্বিতীয়। তিনি ১৯৯০ সালে নারায়ণগঞ্জে আওয়ামীলীগের রাজনৈতিতে সক্রিয় নেতা ছিলেন। স্ত্রী অজিয়ন বারী ও দুই সন্তান মেজবাহ বারী ও আব্দুল্লাহ বারীকে নিয়ে দীর্ঘ ১৫ বছরের বেশি তিনি কানাডায় বসবাস করছেন।

ফেরদৌস বারীর ভাগ্নে আরাফাত খান নয়ন নিউজ নারায়ণগঞ্জকে জানান, ৯০ দশকে মামা নারায়ণগঞ্জে আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। দুই ভাইয়ের মধ্যে তিনি দ্বিতীয়।  তার ২৫ বছর প্রবাসী জীবনের মধ্যে অ্যামেরিকায় ছিলেন কয়েকবছর আর কানাডায় প্রায় ১৭ থেকে ১৮ বছর। এর মধ্যে বাংলাদেশে বিয়ে করে স্ত্রী সন্তানদের কানাডায় নিয়ে যান। তার সন্তানরা সেখানেই পড়ালেখা করছেন।

তিনি আরো বলেন, ঈদের ছুটিতে মামী ও ভাইয়েরা নারায়ণগঞ্জে এসেছিলেন। কয়েকদিন আগেই তারা আবার কানাডায় চলে গেছেন। নির্বাচনের ব্যস্ততার জন্যই তিনি দেশে আসতে পারেননি। তবে এখনও পর্যন্ত সব ধরনের প্রস্তুতি ভালো আছে। নারায়ণগঞ্জবাসীর কাছে মামার জন্য দোয়া চাই।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও