নারায়ণগঞ্জে ৪ দিনে দুই খুন ৩ লাশ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৩ পিএম, ২২ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে ৪ দিনে দুই খুন ৩ লাশ

নারায়ণগঞ্জে পারিবারিক কলহ, লোভ-লালসা, শত্রুতা সহ নানা কারণে হত্যাকান্ডের মত নারকীয় ঘটনা ঘটছে। এছাড়া লাশ উদ্ধারের ঘটনাগুলোর আড়ালে খুনের মত নৃশংস ঘটনার রহস্য উন্মোচিত হচ্ছে। এসব ঘটনায় খুন আতঙ্ক ক্রমশ বেড়ে চলেছে।

১৯ আগস্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া হত্যাকান্ড ও লাশ উদ্ধারের ঘটনার সচিত্র তুলে ধরা হল। ৪ দিনে ২ খুন ও ৩টি লাশ উদ্ধারের ঘটনা ঘটেছে।

২২ আগস্ট সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মল্লিকেরপাড়া এলাকায় দিদারুল ইসলাম নামে এক মসজিদের ইমামের মাথা বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে মুসল্লীরা মসজিদে ফজরের নামাজ পড়তে এসে ইমামের কক্ষে তার মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।

নিহত দিদারুল ইসলাম খুলনা জেলার তেরখাদা উপজেলার রাজাপুর গ্রামের মৃত আফতাব উদ্দিন ফরাজীর ছেলে। ঈদের ছুটি কাটিয়ে তিনি গত মঙ্গলবার মসজিদে আসেন বলে মুসল্লীরা জানান।

২২ আগস্ট আড়াইহাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার খাগকান্দা ইউনিয়নের নয়নাবাদ গ্রামের একটি আম গাছের ডালের সাথে ঝুলন্ত অবস্থায়। নিহত যুবকের নাম মঞ্জুর হোসেন (৩০)। সে ওই গ্রামের রেশমত আলীর ছেলে। এদিকে লাশ নেওয়াক কেন্দ্র করে নিহত মঞ্জুরের বাড়ী ও শ্বশুর বাড়ীর লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

২১ আগস্ট সদর উপজেলার ফতুল্লায় আবুল কালাম (৫০) নামে নৈশপ্রহরীর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। অজ্ঞাত দুর্বৃত্তরা কোন অপরাধমূলক কর্মকাণ্ড করতে আসলে নৈশপ্রহরী বাধা দেয়ায় এ ঘটনা ঘটেছে বলে ধারণা পুলিশের। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বাড়ির মালিকের বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, নিহতের মুখে স্কচটেপ পেচানো, গলাকাটা সহ শরীরের আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা যাচ্ছে, অজ্ঞাত দুর্বৃত্তরা কোন অপরাধমূলক কর্মকাণ্ড করতে আসলে নৈশপ্রহরী বাধা দেয়। এর জেরে এ ঘটনা ঘটেছে। তবে চুরি কিংবা ডাকাতির কোন আলামত এখানে পাওয়া যায়নি। হত্যাকান্ডের প্রকৃত রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে।

১৯ আগস্ট বন্দরে যৌতুকের দাবীতে সুমাইয়া আক্তার বর্ষা নামের এক গৃহবধূকে (২১) শারীরিক নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত স্বামী মোস্তাফিজুর রহমান নয়নকে আটক করেছে।

বর্ষার ছোট বোন মীম জানায়, সোমবার বিকেল পৌনে পাঁচটার দিকে বর্ষা তাকে ইমোতে ফোন করে খুব কান্নাকাটি করে। স্বামী নয়ন প্রতিদিন মারধর করে তার শরীরের বিভিন্ন স্থানে জখম করেছে বলে জানায়। এই বাড়িতে থাকলে স্বামী নয়ন মারধর করে মেরে ফেলবে এই ভয়ে বর্ষাকে বাবার বাড়িতে নিয়ে যাওয়ার জন্য বোনকে অনুরোধ করে। প্রায় এক ঘণ্টা দুই বোনের মধ্যে কথা হয়।

বর্ষার বাবা মনজুর ভূঁইয়ার অভিযোগ, গত প্রায় এক বছর আগে নিজের জমি বিক্রি করে বেশ কিছু টাকা হাতে পান তিনি। তবে টাকা হাতে পেয়ে সেই টাকা নিজের ব্যবসায় বিনিয়োগ করে ফেলেন তিনি। তবে জমি বিক্রি করে তিনি টাকা পেয়েছেন সেই খবর জানতে পেরে মেয়ের জামাতা নয়ন ব্যবসা করার অজুহাতে বর্ষার মাধ্যমে তার কাছে পাঁচ লক্ষ টাকা যৌতুক দাবি করে। এ নিয়ে নয়ন ও বর্ষার মধ্যে পারিবারিক কলহ চলতে থাকে। দাবিকৃত টাকার অজুহাতে সোমবার রাতে নয়ন তার স্ত্রী বর্ষাকে আবারো মারধর করে এবং শ্বাসরোধ করে হত্যা করে।

২০ আগস্ট আড়াইহাজারে বাজবী গ্রামে কালভার্টের নিচ থেকে তাজবিয়া নামের ৬ বছরের শিশুর ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে লাশ উদ্ধার করা হয়। নিহত শিশু ওই গ্রামের জুয়েলের কন্যা।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও