ডেঙ্গু ঠেকাতে আদালতের পরিত্যাক্ত স্থান ভরাট

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৩ পিএম, ২৪ আগস্ট ২০১৯ শনিবার

ডেঙ্গু ঠেকাতে আদালতের পরিত্যাক্ত স্থান ভরাট

সারাদেশে ছড়িয়ে পড়া ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে আদালতের পরিত্যাক্ত স্থান ভরাটের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসক ও জুডিশিয়াল বিচারকেরা। আদালতে কর্মরত সকলকে এডিস মশার প্রকোপ থেকে রক্ষা পেতে কোর্ট পুলিশের অনুরোধে ফেলা হয়েছে বালু।

গত ২০ আগস্ট মঙ্গলবার থেকে ধারাবাহিকভাবে শুরু হয় ম্যাজিস্ট্রেট কোর্ট ও গারদ খানার মাঝে অবস্থিত পরিত্যাক্ত ভূমিতে বালু ফেলা শুরু হয়। ইতোমধ্যে প্রায় ৩ ট্রাক বালু ফেলা হয়েছে পরিত্যাক্ত এই স্থানে। তবে এখনও বিপুল জায়গা জুড়ে রয়ে গেছে মশা উৎপাদনের কারখানা।

কোর্ট পুলিশ সদস্য রাহাত জানান, এখানে জায়গাটি পরিত্যাক্ত থাকায় ময়লা আবর্জনা এখানে ফেলে অনেকেই। আশেপাশে বেশ কিছু সরকারী দফতর থাকায় তাদের নিত্য নৈমত্তিক তৈরী হওয়া শুকনো বর্জ্য এখানে ফেলে রাখেন। আর এতে করে বৃষ্টির পানি জমে মশার উৎপাত বেড়ে যায়। জায়গাটি ঝোপঝাড় হওয়ায় সাপ বেজি ও ইঁদুরের উৎপাত দেখা যায়।

তিনি আরো বলেন, দিনে রাতে উভয় সময়েই মশার কামড় খেতে হয়। বিশেষ করে রাতে যারা ডিউটিতে থাকে তাদের ভোগান্তি উঠে চরমে। সরকারী অফিস আশেপাশে থাকায় সকল শ্রেনির কর্মকর্তারাই বিড়ম্বনার শিকার হয়। তবে জেলা প্রশাসন থেকে বালু ফেলায় অনেকটা চিন্তা থেকে মুক্ত হচ্ছি আমরা।

এ ব্যাপার কোর্ট ইন্সপেক্টর আব্দুল হাই বলেন, জেলা প্রশাসনের উদ্যোগে ফেলা হচ্ছে বালু। চারদিকে ডেঙ্গু জ্বর আতঙ্ক বিরাজ করছে। অনেকে জ্বরে ভুগেছেনও। আশেপাশে সকলের নিরাপত্তার স্বার্থেই প্রাঙ্গণে বালু ফেলার সিদ্ধান্ত নেয়া হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও