সিদ্ধিরগঞ্জে পিটিয়ে হত্যা : আরো ১১ জন কারাগারে

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৭ পিএম, ৮ সেপ্টেম্বর ২০১৯ রবিবার

ফাইল ফটো
ফাইল ফটো

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের মিজমিজি আলআমিন নগর এলাকায় গণপিটুনীতে বাক প্রতিবন্ধী সিরাজ নিহতের ঘটনায় আরো ১১ আসামীকে কারাগারে পাঠিয়েছে আদালত। ৮ সেপ্টেম্বর ওই ১১ জন নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করলে শুনানি শেষে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

১১ জন হলেন হলেন, মোহাম্মদ কবির, মোহাম্মদ মোশারফ, আলমগীর, ইসহাক, রাজ্জাক, সোহাগ, নাজির, সাইফুল, জয়নাল আবেদীন, শামীম, ইয়াসিন।

জামিন না মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুল হাই। তিনি বলেন, ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে বাক প্রতিবন্ধী যুবক নিহতের ঘটনায় ১১ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

জানা গেছে, গত ২১ জুলাই সিদ্ধিরগঞ্জের মিজমিজি পাগলা বাড়ি এবং পাইনাদী নতুন মহল্লায় পৃথক দুই ঘটনায় বাক প্রতিবন্ধি এক যুবককে ‘ছেলেধরা’ গুজব তুলে পিটিয়ে হত্যা ও একই কায়দায় শারমীন নামে এক নারীকেও গণপিটুনী দিয়ে গুরুতর আহত করে। এ দুটি ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দু’টি মামলা দায়ের হয়। মামলা দুটিতে ৯৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫ থেকে সাড়ে ৫‘শ জনকে আসামী করা হয়। এরমধ্যে অনেকেই আছেন আওয়ামী লীগের নেতাকর্মী করেন সিদ্ধিরগঞ্জের আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও সেক্রেটারী হাজী ইয়াছিন মিয়া।

১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদের এর আদালতে ৮ জন হাজির করে জামিন আবেদন করলে শুনানি শেষে না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। তারা হলেন নজরুল ইসলাম মঞ্জু, মো. আবু সাঈদ ওরফে শিপন, সানাউল্লাহ, রাসেল ওরফে ইয়াসিন আরাফাত রাসেল, আনোয়ার হোসেন আশিক, মো. এনায়েত হোসেন, আজিজ আহম্মেদ ও সাইফুল ওরফে চায়না সাইফুল।

৩ সেপ্টেম্বর ১০ আসামির জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আনিসুর রহমানের আদালতে ওই ১০ আসামি উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে শুনানি শেষে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এই ১০ আসামির সবাই উচ্চ আদালতে আগাম জামিনের আবেদন করলে তাদের ১০ দিনের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ প্রদান করা হয়। উচ্চ আদালতের নির্দেশে তারা জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করেন। ওই ১০ জন হলেন ফারুক ওরফে টাইগার ফারুক, কবির, মজিবর, বাদল মিয়া, মাঈন উদ্দিন, মো. রাসেল, মো. ফারুক মুন্সী, শাজাহান ওরফে বালু শাজাহান, মো. নজরুল ইসলাম ও শাহজালাল।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও