সিটি করপোরেশনের দাবী লিংক রোডে আবর্জনা ডাম্পিং করে না

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৩ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

সিটি করপোরেশনের দাবী লিংক রোডে আবর্জনা ডাম্পিং করে না

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন পরিদর্শক শ্যামল পাল প্রেরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থায়ী ডাম্পিং গ্রাউন্ড না থাকার দৈনিক উৎপাদিত ইতোপূর্বে জালকুড়ি ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে পরিত্যক্ত জায়গায় সাময়িকভাবে ফেলা হত।

কিন্তু ২০১৭ সাল হতে জেলা প্রশাসনের সহযোগিতায় ১৮নং ওয়ার্ডস্থ আলামিন নগরের পতিত জায়গায় ডাম্পিং হয়। তখন থেকেই অদ্যাবধি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে কোন বর্জ্য ফেলে না।

বতর্মানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার উৎপাদিত বর্জ্য সৈয়দপুর আলামিন নগরে ফেলা হচ্ছে। ডাম্পিং পয়েন্ট এলাকা দূষণ মুক্ত রাখার লক্ষ্যে নিয়মিত ব্লিচিং পাউডার ও মশার ওষুধ ছিটানো হয়ে থাকে। খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম সংলগ্ন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পূর্ব ও পশ্চিম পাশে কে বা কারা ময়লা-আবর্জনা ফেলছে- এ নিয়ে প্রায়শই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে দোষারোপ করা হলেও প্রকৃতপক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন হতে কোন বর্জ্য সেখানে ফেলা হয় না।

কিন্তু বাস্তব বিষয়টি অনুধাবন না করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে দায়ী করে নানাবিধ অপপ্রচার চালানো হচ্ছে যা সচেতন নাগরিক হিসেবে কারো কাম্য নয়।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের উদ্যোগে ৯নং ওয়ার্ডের জালকুড়িস্থ দশ পাইপ এলাকায় সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার লক্ষ্যে ইতোমধ্যে স্থায়ী স্যানিটারী ল্যান্ডফিল্ড সহ বর্জ্য থেকে ৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের কার্যক্রম চলমান রয়েছে।

তাছাড়াও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে পঞ্চবটিস্থ জৈব সার কারখানায় ‘জৈব সার উৎপাদন প্রকল্প’ এবং ‘প্লাস্টিক ও পলিথিন থেকে জ্বালানী তেল উৎপাদন প্রকল্প’ চলমান রয়েছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও