নারায়ণগঞ্জে সিনে কমপ্লেক্স ও শেখ হাসিনা নভো থিয়েটার হবে : আইভী

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৭ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

নারায়ণগঞ্জে সিনে কমপ্লেক্স ও শেখ হাসিনা নভো থিয়েটার হবে : আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘আগে পরিবেশ ছিল সিনেমা হলে যাওয়া। বিশেষ করে আমার মনে আছে চুপি চুপি যাওয়া। অনেক সময় আব্বাকে না বলে যাওয়া। আবার কখনো আমার বাবা আমাকে টিকিট কেটে দিয়েছে। ‘দ্যা ফাদার’ সিনেমার কথা আমার এখনো মনে আছে। ওইখানে একটি গান ছিল ‘আয় খুকু আয়’। গানটি আমার অসম্ভব প্রিয় ছিল। আব্বা আমাকে নিজে গুলশান সিনেমা হলে নিয়ে দেখেছিলাম। সেই যে অনুভূতি, সেই যে স্মৃতি, সেই যে আনন্দ!”

২০ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে আলী আহাম্মদ নগর পাঠাগার ও মিলনায়তনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও প্রযোজনা প্রতিষ্ঠান সিনেমাকারের যৌথ উদ্যোগে নারায়ণগঞ্জে প্রথমবারের মতো নির্মিত আধুনিক সিনেমা থিয়েটার ‘সিনেস্কোপ নারায়ণগঞ্জ’ এর প্রথম শো এর টিকিট কিনে উদ্বোধন করে একথা বলেন তিনি।

তিনি বলেন, “একসাথে বন্ধুরা সবাই যাওয়া, এক সাথে ফ্যামিলি নিয়ে যাওয়া সেই সব কিছু মিস করে আমাদের সন্তানেরা। সেই সব কিছু মিস করে আমাদের নতুন প্রজন্ম। তার পরেও এই অল্প পরিসরে যেটুকু চেষ্টা ভবিষ্যৎ প্রজন্ম এবং বর্তমান প্রজন্মের জন্য করেছি সেটি খুবি একটি ভালো লক্ষণ। তবে জায়গাটা খুব ছোট হয়ে গেছে। মাত্র ৩৫ জনের।

তিনি আরো বলেন, “আমরা শুরু করলাম এটা দিয়ে। আমাদের কিন্তু ভবিষ্যৎ পরিকল্পনা আরেকটু বড়। মন্ডলপাড়ায় সিটি সেন্টার নামে প্রায় ২৫তলা একটি বিল্ডিং করতে যাচ্ছি। সেখানেও একটি সিনে কমপ্লেক্স থাকবে। নদীর ওই পাড়ে কদমরসুল কলেজের সামনে শেখ হাসিনা নভো থিয়েটার করছি। আমরা চাই আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুব্যবস্থা রাখা। শুধু সিনে কমপ্লেক্স নয় অন্যান্য জিনিসের সাথেও যাতে তাঁরা পরিচিত হয়। যে নব থিয়েটার আমরা করতে যাচ্ছি সেখানেও সাইন্টিফিক অনেক কিছু করতে চাচ্ছি যা বাচ্চাদের সাথে অনেক কিছুর পরিচয় করিয়ে দিবে। একেবারে মাঠ থেকে শুরু করে সব কিছু নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন করে যাচ্ছে। যাতে আমাদের বাচ্চারা যেন মুরগির বাচ্চার মত ঘরের ভিতর বড় না হয়। তাঁদের সম্পর্ক যাতে শুধু মোবাইল সেটের সাথে না থাকে। আমরা যেভাবে উপভোগ করেছি তাঁরাও যাতে সেভাবে করতে পাবে।”

এসময় আরো উপস্থিত ছিলেন নারায়গঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামূল হক, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, প্রযোজনা প্রতিষ্ঠান সিনোমাকারের কর্ণধার নূরুজ্জামান।

২১ সেপ্টেম্বর শনিবার সকাল ১১টায় ‘সূর্য দীঘল বাড়ি’ দুপুর ২টায় ‘মাটির প্রজার দেশ’ বিকেল ৫টায় ‘ছুটির ঘণ্টা’ রাত ৮টায় ‘সুজন সখী’ সিনেমা প্রদর্শিত হবে।

২২ সেপ্টেম্বর রোববার সকাল ১১টায় ‘মাটির ময়না’ দুপুর ২টায় ‘অজ্ঞাতনামা’ বিকেল ৫টায় ‘দীপু নাম্বার টু’ রাত ৮টায় ‘অশিক্ষিত’ সিনেমা প্রদর্শিত হবে।

২৩ সেপ্টেম্বর সোমবার সকাল ১১টায় ‘জালালের গল্প’ দুপুর ২টায় ‘স্বপ্নডানায়’ বিকেল ৫টায় ‘পুরষ্কার’ রাত ৮টায় ‘ঘুড্ডি’ সিনেমা প্রদর্শিত হবে।

২৪ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১টায় ‘ডুব সাঁতার’ দুপুর ২টায় ‘জালালের গল্প’ বিকেল ৫টায় ‘দীপু নাম্বার টু’ রাত ৮টায় ‘গোলাপী এখন ট্রেনে’ সিনেমা প্রদর্শিত হবে।

২৫ সেপ্টেম্বর বুধবার সকাল ১১টায় ‘স্বপ্নডানায়’ দুপুর ২টায় ‘ডুব সাঁতার’ বিকেল ৫টায় ‘পুরষ্কার’ রাত ৮টায় ‘সুজন সখী’ সিনেমা প্রদর্শিত হবে।

২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় ‘মাটির প্রজার দেশ’ দুপুর ২টায় ‘মাটির ময়না’ বিকেল ৫টায় ‘ছুটির ঘন্টা’ রাত ৮টায় ‘অশিক্ষিত’ সিনেমা প্রদর্শিত হবে।

২৭ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১১টায় অনুষ্ঠিত হবে ‘অজ্ঞাতনামা’ দুপুর ২টায় ‘ডুব সাঁতার’ বিকেল ৫টায় ‘দীপু নাম্বার টু’ রাত ৮টায় ‘ঘুড্ডি’ সিনেমা প্রদর্শিত হবে।

প্রতিটি শোয়ের জন্য টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫০টাকা। আগ্রহীরা সরাসরি সিনেপ্লেক্সে গিয়ে টিকিট সংগ্রহ করতে পারবে।

জানা যায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও চলচিত্র প্রযোজনা প্রতিষ্ঠান সিনেমাকারের যৌথ উদ্যোগে শহরের আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন ও পাঠাগারের গ্রাউন্ড ফ্লোরে সিনেপ্লেক্সটি নির্মাণ করা হয়েছে। ফোর কে সিলভার স্ক্রিণ, ৭.১ ডিজিটাল সাউন্ড সিস্টেমসহ শীতাতপ নিয়ন্ত্রিত থাকবে সিনেপ্লেক্সটি। আসন সংখ্যা থাকবে ৩৫টি। সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৫টা ও রাত ৮টা; প্রতিদিন এমন ৪টি শো থাকবে। এর মধ্যে প্রতিদিন শিশুদের জন্য একটি স্পেশাল শো এবং সপ্তাহে একটি ওয়ার্ল্ড ক্লাসিক শো থাকবে। থ্রী-ডি শোয়ের জন্য ২৫০টাকা এবং টু-ডি শোয়ের জন্য ১৫০টাকা টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও