শহরে যাত্রী ছাউনি দখল করে দোকান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৭ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার

শহরে যাত্রী ছাউনি দখল করে দোকান

ব্যস্ততম নারায়ণগঞ্জ শহরে প্রতিদিন অসংখ্য মানুষের যাতায়াত। এসব মানুষের যাতায়াতের অন্যমত প্রধান বাহন হচ্ছে বাস। কিন্তু শহরের মাত্র একটি জায়গায় যাত্রী ছাউনি থাকলেও এখন তার অস্তিত্ব নেই। যাত্রী ছাউনির জায়গা দখল করে এমন ভাবে দোকান দেওয়া হয়েছে যে দেখে বোঝার উপায় নেই যে এখানে আদতে কোন যাত্রী ছাউনি ছিল।

রোববার ২২ সেপ্টেম্বর সরেজমিনে শহর ঘুরে দেখা যায় এমন চিত্র। শহরে অবস্থিত একমাত্র যাত্রী ছাউনি অবস্থিত নবাব সিরজউদ্দৌলা সড়কের চারারগোপ মাজারের পাশে। খেয়াল করলে এখনো ঢেউ খেলানো যাত্রী ছাউনির মূল কাঠামো দেখা যায়। কিন্তু এটা যে আদতে কোনো যাত্রী ছাউনি তা বুঝবার কোনো উপায় নেই। যাত্রী ছাউনির সেই জায়গা দখল করে সেখানে ৪টি দোকান স্থাপন করা হয়েছে। আর এমন অবস্থাতেই চলছে বছরের পর বছর। যে কারণে শহরে নতুন কেউ আসলে বুঝতেই পারবে না যে এখানো কোনো যাত্রী ছাউনি ছিল।

দীর্ঘদিন ধরেই একমাত্র যাত্রী ছাউনিটি দখলে নিয়েছে দখলদাররা। যাত্রীদের আনাগোনা বাড়ায় যেখানে নতুন করে যাত্রী ছাউনি নির্মাণ করা প্রয়োজন সেখানে নতুন করে যাত্রী ছাউনি নির্মাণের পরিবর্তে পুরাতনগুলোও দখলমুক্ত করতে পারছে না কর্তৃপক্ষ।

অপরদিকে যাত্রী ছাউনি না থাকায় যাত্রী ওঠানামায় নেই কোনো নির্দিষ্ট স্থান। যে কারণে যত্রতত্র বাস থামিয়ে যাত্রী নামায় পরিবহন শ্রমিকেরা। অপরদিকে যাত্রী ছাউনি না থাকায় সামান্য বৃষ্টি কিংবা রোদেই চরম ভোগান্তিতে পরতে হয় যাত্রীদের।

আতাউর রহমান নিউজ নারায়ণগঞ্জকে বলেন, প্রায় ১০ বছর ধরে নারায়ণগঞ্জে থাকি। চাকরির কারণে প্রতিদিন বাস স্ট্যান্ডে আসতে হয়। কিন্তু এখানে যে একটি যাত্রী ছাউনি আছে তা জানা ছিল না। আপনার বলাতে জানতে পারলাম এখানে যাত্রী ছাউনি ছিল। যাত্রী ছাউনি না থাকার কারণে যাত্রীদের ভোগান্তি অনেক। বিশেষ করে যখন বৃষ্টি হয় তখন দাঁড়ানোর জায়গা তাকে না। কিন্তু দখলদাররা আরামে বসে বসে ব্যবসা করে টাকা কামাচ্ছে।

আরাফাত হোসেন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, শুধু এখানেই না। মাসদাইরে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে একটা আছে। ওইটাও অর্ধেক দখল করে একপাশে একটা লাইব্রেরী দিয়েছে। আরেক পাশে যাত্রীদের জন্য একটু জায়গা আছে। এসব দখলদারের জন্য সাধারণ মানুষের ভোগান্তির শেষ নেই। কর্তৃপক্ষের কাছে অনুরোধ করব যাতে এসব দখলদারদের উচ্ছেদ করে যাত্রী ছাউনি সাধারন মানুষের ব্যবহারের জন্য উন্মুক্ত করা হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও