সেই দুর্ধর্ষ বল্টু আমজাদ ইয়াবা মামলায় কারাগারে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫২ পিএম, ৫ অক্টোবর ২০১৯ শনিবার

সেই দুর্ধর্ষ বল্টু আমজাদ ইয়াবা মামলায় কারাগারে

নারায়ণগঞ্জের বন্দরের সেই দুর্ধর্ষ সন্ত্রাসী বল্টু আমজাদ এখন কারাগারে। ৩ অক্টোবর বৃহস্পতিবার রাতে শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে সামনে থেকে তাকে ২০০ পিছ ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এস আই) শরিফুল ইসলাম সত্যতা নিশ্চিত করেছেন।

ডিবির এস আই শরিফুল ইসলাম জানান, আমজাদ ওরফে বল্টু আমজাদ দুর্ধর্ষ সন্ত্রাসী এলাকায় শক্তি প্রয়োগ করে বিভিন্ন অপকর্ম করে বেড়াত। কেউ প্রতিবাদ করলে তাকে মারধর ও মামলা দিয়ে হয়রানি করত। সে ভয়ে এলাকার কেউ কিছু বলত না। সে তার মত অপরাধ করে বেড়াত।

উল্লেখ্য স্ত্রীকে আপত্তিকর মন্তব্য ও গালমন্দের প্রতিবাদ করায় ২৮ জুন বন্দরে দুর্ধর্ষ সন্ত্রাসী বল্টু আমজাদের নেতৃত্বে প্রকাশ্যে শাহীন নামের একজন রং মিস্ত্রীকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। পরে ৩ জুলাই রাতে বন্দর থানা পুলিশ মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার আড়ালিয়া এলাকা থেকে বল্টু আমজাদের ছেলে আপন (১৯) ও ভাতিজা আকাশকে (২১) গ্রেফতার করে। এরপর আদালত থেকে জামিন নেয় বল্টু আমজাদ। তাকে গ্রেফতারের দাবিতে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে।

জানা গেছে, বক্তারকান্দি এলাকার আতংকের নাম বল্টু আমজাদ। এমন কোন অপকর্ম নেই যা বল্টু আমজাদ করেনি। তার বিরুদ্ধে প্রায় ডজন খানেক মামলা রয়েছে। যুবতী মেয়ে দেখলেই এই শীর্ষ সন্ত্রাসী কু প্রস্তাব দিয়ে থাকে। আর রাজি না হলে জোরপূর্বক তার সতীত্ব কেড়ে নেয়। তার লালসার ঘৃণ্য চোখ থেকে আপন ভাতিজি, ভাগ্নি, ভাগ্নে বউ, উকিল মেয়েও ছাড় পায়নি। বল্টু আমজাদের ছেলে পেশাদার মাদক বিক্রেতা হৃদয় ও আপন তার ভাই টুন্ডা মনিরসহ পরিবারের সকলেই অবৈধ বালু ড্রেজার ব্যবসা সহ বিভিন্ন অপরাধে জড়িত। ২০১৭ সালের ৬ জুন বন্দর থানার শীর্ষ সন্ত্রাসী বল্টু আমজাদকে গ্রেফতার করেছিল জেলা গোয়েন্দা পুলিশ। দেউলী বটতলা এলাকার ভাড়াটিয়া এক তরুণীকে ধর্ষণের চেষ্টা করে বল্টু আমজাদ। ওই তরণীর চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে বল্টু আমজাদকে ধরে ডিবি পুলিশে খবর দেয়। ডিবি পুলিশ এসে তাকে আটক করে বন্দর থানায় সোপর্দ করে। ধর্ষণ চেষ্টার ঘটনায় ওই তরুণী বাদী হয়ে আরো একটি মামলা করেন। ২০১৫ সালের অক্টোবরে একটি নারী শিশু নির্যাতন মামলায় দীর্ঘদিন জেলহাজতে ছিল বল্টু আমজাদ। বল্টু আমজাদের বিরুদ্ধে হত্যা, অস্ত্র রাখার অভিযোগসহ বিভিন্ন অভিযোগে ১২টি মামলা রয়েছে। সে বন্দর থানার সন্ত্রাসী তালিকার ছয় নম্বর আসামি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও