প্রতিমা বিসর্জনে উল্লাসের সঙ্গে মারামারি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৯ পিএম, ৯ অক্টোবর ২০১৯ বুধবার

প্রতিমা বিসর্জনে উল্লাসের সঙ্গে মারামারি

মঙ্গলবার ৮ অক্টোবর রাতে নারায়ণগঞ্জ শহরে রীতিমত এক আনন্দ উৎসব আর উল্লাসের মধ্য দিয়ে শীতলক্ষ্যায় বিসর্জন দেওয়া হয় দুর্গোৎসবের প্রতিমাগুলোকে। সন্ধ্যার পর থেকেই ঐতিহ্য অনুযায়ী বিভিন্ন মন্ডপ হতে বাদ্য বাজনা সহকারে বের হওয়া প্রতিমাগুলো শহর ঘুরে বিসর্জন দেওয়া হয়। আর ওই সময়ে শহরের বিভিন্ন স্থানে ঘটে তুমুল মারামারি। আহত হয়েছে অনেকেই।

জানা গেছে, কে কার আগে প্রতিমা বিসর্জন দিবে এ নিয়ে হিন্দু ধর্মালম্বী দুই পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় প্রায় ১০ জন আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি। ৮ অক্টোবর মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জ এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হিন্দু স¤প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতিমা বিসর্জনের দিন ছিল সোমবার। সে উপলক্ষ্যে এদিন রাতে শীতলক্ষ্যা নদীতে প্রতিমা বিসর্জনের উদ্দেশ্য ঋষিপাড়া এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকেরা রাস্তা দিয়ে আসছিলেন। একই সময়ে প্রতিমা বিসর্জনের উদ্দেশ্য রাস্তায় বের হচ্ছিলেন নিতাইগঞ্জ এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকেরা। ফলে এই দুই গ্রুপ পরস্পরের মুখোমুখি হয়ে যায়।

তারা আরও জানান, এসময় একটি পক্ষের লোকেরা অপর পক্ষটিকে বলেন প্রতিমা নিয়ে পরে বের হওয়ার জন্য। কিন্তু এটি মেনে নিতে চাচ্ছিলেন না কেউই। আর এ নিয়ে একে অপরের সাথে তর্ক বিতর্কে লিপ্ত হন। এক পর্যায়ে তা হাতাহাতিতে রুপ নেয়। এসময় দুই গ্রুপের প্রায় ১০ জন আহত হয়েছেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও