নারায়ণগঞ্জে ৪ তলা ভবন ধসে স্কুল ছাত্র নিহত, আটকে আছে কয়েকজন

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৫৭ পিএম, ৩ নভেম্বর ২০১৯ রবিবার

নারায়ণগঞ্জে ৪ তলা ভবন ধসে স্কুল ছাত্র নিহত, আটকে আছে কয়েকজন

নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকাতে খালের উপর নির্মিত ৪ তলা একটি ভবন ধসে পড়ে মো. সোহায়ের (১০) নামের ষষ্ঠ শ্রেণির স্কুল ছাত্র নিহত হয়েছে। আহত হয়েছে আরো কয়েকজন। তাদেরকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে পাঠানো হয়েছে।

৩ নভেম্বর রোববার বিকেলের পর খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালায়।

নিহত সোহায়ের উত্তর গোয়ালবন্দ এলাকার মৃত শাহাবউদ্দিনের ছেলে। সে সেখানকার সানরাইজ মডেল স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র।

ওই ঘটনায় আহতদের মধ্যে আছেন সোনিয়া (২২), ইউসুফ (২৫) ও অনিক মির্জা (২৩)।

১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক সাবিনা ইয়াসমিন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘মৃত অবস্থায় একজন আসছে। দুইজন হালকা সেলাই লাগছে চিকিৎসা বাসায় চলে গেছে। সোনিয়া আহত হয় নাই তবে অনেক ভয় পাওয়ার কারণে প্যানিকে আছে অবজারভেশনে আছে।’

স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইল এলাকাতে এইচ এম ম্যানসন রোডস্থ মৃত রউফ মিয়ার চার সন্তান মিলে ওই ভবনটি নির্মাণ করে। চার তলার মধ্যে তৃতীয় তলাতে আজহারউদ্দিন, দ্বিতীয় তলায় বোন শিউলি বেগম ও নিচ তলায় অপর দুই ভাই সুমন এবং বাবু থাকতো। সেখানে আরেকটি রুমে সোনিয়া নামের একজন ভাড়া থাকতেন। তিনি আরবী পড়াতেন। সেটা মূলত একটি খালের উপর। ঠিকমত পাইলিং করা হয়নি। এ নিয়ে স্থানীয়রা আগেই ভবন মালিককে সতর্ক করেছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজহারউদ্দিনের এক মামাতো বোনের বিয়ে থাকার কারণে সকলেই সেখানে চলে যান। ফলে পুরো ভবন ছিল মূলত ফাঁকা। নিচ তলার ভাড়াটিয়া সোনিয়ার বাসায় ৬ষ্ঠ শ্রেণীর স্কুলছাত্র সোয়াইন হোসেন সোয়েব, ওয়াজেদমগ কয়েকজন বিকেলে আরবি পড়তে এসেছিল। রোববার বিকেল ৪টার দিকে আসরের আজান চলাকালীন হঠাৎ ভবনটি খালের উপর ধসে পড়ে যায়। খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান চালায়। এছাড়া স্থানীয় লোকজন, র‌্যাব, পুলিশ ও সিটি করপোরেশনের কর্মীরাও উদ্ধার অভিযানে অংশ নেন। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিমউদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ বারিকসহ প্রশাসনের উর্ধ্বতনরা।

পরে ধ্বসে পড়া ভবন থেকে ৬ষ্ঠ শ্রেণীর স্কুলছাত্র সোয়াইন হোসেন সোয়েবের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এছাড়া ভাড়াটিয়া সোনিয়াসহ আরো কয়েকজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় পার্শ্ববর্তী বাড়ির রুবেল মিয়ার ছেলে ওয়াজেদ (১০) নিখোঁজ রয়েছে বলে দাবি করেছেন স্বজনরা।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক আবদুল্লাহ আরেফিন জানান, বিকেল ৪টায় হঠাৎ করে নির্মাণাধীন একটি চার তলা ভবন ধসে পড়েছে। ফায়ার সার্ভিসের ৬টি টিম উদ্ধার কাজ শুরু করেছে। একজনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহত কয়েকজনকে উদ্ধার করা হয়েছে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, ঘটনাস্থল থেকে সোহায়ের নামের এক স্কুল ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। আহত কয়েকজনকে উদ্ধার করা হয়েছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও