ভবন ধসে উদ্ধার কাজ সমাপ্ত ২ ভবন সিলগালা প্রতিবেদন জমা ৮ নভেম্বর

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৩ পিএম, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

ভবন ধসে উদ্ধার কাজ সমাপ্ত ২ ভবন সিলগালা প্রতিবেদন জমা ৮ নভেম্বর

নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকাতে খালের উপর নির্মিত ৪ তলা একটি ভবন ধসে পড়ার ঘটনার উদ্ধার কাজ শেষ হয়েছে।

মঙ্গলবার ৫ নভেম্বর বিকেলে  ইফতেখার আহমেদ ওয়াজিদ (১১) লাশ উদ্ধার করা হয়। ৩ নভেম্বর ঘটনার পরেই রোজিয়া বেগমের বাবা হারা একমাত্র সন্তান মো. সোহায়ের (১২) লাশ উদ্ধার করা হয়।

মঙ্গলবার ওয়াজিদের লাশ উদ্ধারের পরেই উদ্ধার কাজ সমাপ্ত করা হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক আবদুল্লাহ আরেফিন জানান, টানা দুইদিনের উদ্ধার কাজ বিকেল সাড়ে ৪টায় সমাপ্ত ঘোষণা করা হয়েছে। এছাড়া খালের উপর হেলে পড়া ভবনটি উদ্ধারে মালিকপক্ষ ব্যবস্থা গ্রহণ করবেন।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেহেনা আক্তার বলেন, জেলা প্রশাসকের নির্দেশে আমাকে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি করা হয়। এতে রয়েছেন পুলিশ সুপারের প্রতিনিধি, সিভিল সার্জনের প্রতিনিধি, ফায়ার সার্ভিস প্রতিনিধি, রাজউক প্রতিনিধি, সদর ইউএনও ও জেলা প্রকৌশলী সদর। ৮ নভেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

তিনি আরো বলেন, ইতোমধ্যে কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন ও সভা করেছে। এর মধ্যে ভবন কোড মানা হয়েছে কিনা, ভবনের জায়গার মালিকা সংক্রান্ত তথ্য সহ বেশি কিছু বিষয়ে পর্যালোচনা করা হচ্ছে। তদন্তের অগ্রগতি অনেক ভালো। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে পারবো।

নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রধান নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বলেন, এইচএম ম্যানেশন ভবন হেলে পড়ার পর পাশে একটি দুই তলা ভবন রোববার রাতেই বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়। মঙ্গলবার বিকেলে ভবনটি সীলগালা করে দেওয়া হয়েছে। এছাড়াও সরকারি খাল দখল করে আছে কিনা সেটা উদ্ধারে কার্যক্রম শুরু হবে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও