অক্টোবরে নারায়ণগঞ্জে ১০ ধর্ষণ, ৫ চেষ্টা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৫ পিএম, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

অক্টোবরে নারায়ণগঞ্জে ১০ ধর্ষণ, ৫ চেষ্টা

নারায়ণগঞ্জে ধর্ষণের ঘটনা বেড়ে চলেছে। বিগত মাসের তুলনায় এ মাসে ধর্ষণের ঘটনা বেড়ে গেছে। আর সেসব ধর্ষণের ঘটনার আড়ালে বর্বরোচিত ও পৈশাচিকতার বর্ণনা উঠে আসছে। কখনো বিয়ের প্রলোভনে আবার কখনো প্রেমের ফাঁদে ফেলে ধষর্ণের মত ঘটনা ঘটাচ্ছে নরপশুরা। এছাড়াও জিম্মি করে ও অপরহণ করে তুলে নিয়ে ধর্ষণ করার ঘটনাও ঘটছে। একারণে সমাজের নৈতিক অবক্ষয় দিন দিন বেড়ে যাচ্ছে।

পুরো অক্টোবর জুড়ে জেলার বিভিন্ন স্থানের ঘটে যাওয়া ধর্ষণ ও গণধর্ষণের ঘটনার সচিত্র তুলে ধরা হল। এ মাসে মোট ১০ টি ধর্ষণ ও ৫টি ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটেছে।

৩০ অক্টোবর বন্দরে নিজ কন্যকে ধর্ষণের অভিযোগে লম্পট বাবাকে গ্রেফতার করেছে পুলিশ। ধর্ষণের ঘটনায় মেয়ে নিজে বাদী হয়ে পিতার বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার করে। দীর্ঘ ১ বছর যাবত সে মেয়েকে ধর্ষণ করে আসছিল। পিতার অনৈতিক কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে অবশেষে মেয়ে ঘটনাটি তার মাকে বলতে বাধ্য হলে তা প্রকাশিত হয়।

২৮ অক্টোবর সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের বাগবাড়িয়া এলাকায় গৃহকর্মীকে মোবাইল ফোনে বাসায় ডেকে এনে গণধর্ষণ করেছে ৪জন যুবক। সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই গৃহকর্মী ২৯ অক্টোবর মঙ্গলবার রাতে বাদী হয়ে সোনারগাঁ থানায় ৪ জনকে আসামী করে মামলা দায়ের করেন। ঘটনার সাথে জড়িত অভিযুক্ত দুই ধর্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

২৫ অক্টোবর সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় গার্মেন্ট কর্মীকে (১৮) বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত প্রেমিক মোঃ রাসেলকে (২৬) পুলিশ গ্রেফতার করেছে। এ বিষয়ে শুক্রবার রাতেই ধর্ষণের শিকার ওই গার্মেন্টস কর্মী বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।

২১ অক্টোবর বন্দর উপজেলায় তৈরি পোশাক কারখানার এক নারী শ্রমিক (১৮) গণধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে বন্দর থানার কুড়িপাড়াস্থ খালপার এলাকার জনৈক রনি মিয়ার পরিত্যক্ত ঘরে এ ধর্ষণের ঘটনাটি ঘটে।

১২ অক্টোবর ফতুল্লায় ৭ বছরের শিশু ধর্ষণের পর ভিডিও ধারণ করায় কবির হোসেন (৪০) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় মোবাইলে ধারণকৃত ধর্ষণের ভিডিও কবির হোসেনের কাছ থেকে জব্দ করেছে। ধর্ষণের শিকার শিশুর বাবা বাদী হয়ে ধর্ষক কবির হোসেনের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করে।

১৩ অক্টোবর বন্দরে ১৩ বছরের কিশোরীকে অপহরণের পর ধর্ষণের চেষ্টাকালে স্থানীয় এলাকাবাসী ৩ লম্পটকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। রোববার রাতে বন্দর থানার কুশিয়ারাস্থ চন্ডিতলা বিলের কাশবন থেকে এদেরকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

১০ অক্টোবর সিদ্ধিরগঞ্জের আজিবপুর সরদারপাড়া রেললাইন বস্তিতে টিভি দেখানোর প্রলোভন দেখিয়ে ৫ বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টা করেছে ৬৫ বছরের এক বৃদ্ধ। শিশুটির চিৎকারে আশপাশের মানুষ ঘটনাস্থলে এসে ওই বৃদ্ধকে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককৃত বৃদ্ধের নাম আব্দুর রহমান (৬৫)।

৯ অক্টোবর সোনারগাঁও উপজেলায় গার্মেন্ট কর্মীকে রাতভর গণধর্ষণের গ্রেফতারকৃত ৫ জনের বিরুদ্ধে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

৮ অক্টোবর নারায়ণগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর এলাকায় তালাকপ্রাপ্ত স্ত্রীকে আবারো বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে সাবেক স্বামী মিলন হোসেনকে (৪০) নারী শিশু নির্যাতন মামলায় গ্রেফতার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

৬ অক্টোবর সিদ্ধিরগঞ্জে যুব মহিলা লীগ নেত্রীসহ পৃথক দুইটি ধর্ষণের ঘটনা ঘটেছে। মিজমিজি ও জালাকুড়ি এলাকায় ঘটনা দুইটি ঘটে। রোববার রাতে থানায় একটি মামলা ও আরেকটি অভিযোগ করা হয়েছে।

৪ অক্টোবর জালকুড়ি এলাকায় সাত বছরের শিশুকে ধর্ষণ করার অভিযোগে মো. সেলিমকে আসামি করে রোববার রাতে মামলা করেছে ভিকটিমের মা। সেলিম জামালপুর জেলার বকশিগঞ্জ থানার মালিরচর গ্রামের আব্দুল আজিজের ছেলে। সে জালকুড়ি নাইনতার পাড়া এলাকার ভাড়াটিয়া। মামলায় উল্লেখ করা হয়েছে, শিশুটির মা বাবা কর্মস্থলে থাকার সুযোগে সেলিম গত ৪ অক্টোবর দুপুরে ওই শিশুকে বাসায় একা পেয়ে ধর্ষণ করে। পরে শিশুর মা বাবা বাড়িতে এসে ঘটনা জানতে পেরে থানায় অভিযোগ করে।

৫ অক্টোবর বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরী প্রেমিকাকে (১৪) ধর্ষণের চেষ্টাকালে স্থানীয় জনতা লম্পট প্রেমিক আকাশকে (২২) আটক করে পুলিশে সোপর্দ করেছে। শনিবার রাতে বন্দর থানার মদনগঞ্জ শান্তিনগর এলাকাবাসী লম্পটকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এ ব্যাপারে কিশোরী মা বাদী হয়ে বন্দর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছে।

৬ অক্টোবর ফতুল্লায় গার্মেন্টে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে তরুণীকে (২৫) ধর্ষণের চেষ্টার অভিযোগে গার্মেন্ট শ্রমিককে আটক করেছে পুলিশ। রোববার রাতে ফতুল্লার শিল্পাঞ্চল বিসিকের ২নং গেইট এলাকায় রাতুল মঞ্জিলের একটি মেচ থেকে তাকে আটক করা হয়। আটককৃত মিজানুর রহমান ঠাকুরগাও জেলার রাণীশংকর থানার দক্ষিন হারিয়া গ্রামের হযরত আলীর ছেলে।

৫ অক্টোবর নিজের ভাবীকে ধর্ষণ করতে গিয়ে পুরুষাঙ্গ হারিয়েছে দেবর। শনিবার দিবাগত রাতে আড়াইহাজার উপজেলার উচিৎপুরা ইউনিয়নের জাঙ্গালিয়া বুরুমদীপাড়া গ্রামে এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মূমুর্ষূ অবস্থায় দেবর মনিরকে (৩০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে আড়াইহাজার উপজেলায় ১৪ বছরের কিশোরীকে ধর্ষণের ৫ দিন পর সোমবার ৩০ সেপ্টেম্বর রাতে আড়াইহাজার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আর ঘটনাটি ১ অক্টোবর প্রকাশ পায়। প্রভাবশালীদের চাপে পড়ে থানায় আসতে না পেরে অবেশেষ নির্যাতিত শিশুর মামা বাদী হয়ে ধর্ষক ও সহযোগির বিরুদ্ধে এই মামলা দায়ের করেন। ২৬ সেপ্টেম্বর উপজেলার কালাপাহাড়ায়িা ইউনিয়নের চরলক্ষিপুরা আশ্রয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও