ভবন ধসে বাড়ির মালিকদের বিরুদ্ধে মামলা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৬ পিএম, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

ভবন ধসে বাড়ির মালিকদের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকাতে খালের উপর নির্মিত ৪ তলা একটি ভবন ধসে পড়ার ঘটনায় মামলা হয়েছে। দুই শিশু নিহত ও ৫জন আহতের ঘটনায় ৫ নভেম্বর মঙ্গলবার ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, নিহত দুই শিশুর মামা মো. রনি বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় ভবনের মালিক মৃত আব্দুর রউফ মিয়ার স্ত্রী জেবুন্নেসা (৬০) ও তার তিন ছেলে আজহার ভূইয়া (৪৮), বাবু (৪০), সুমন (৩০) ও এক মেয়ে শিউলি’র (৪৫) বিরুদ্ধে মামলা করেছে। সবাই বর্তমানে পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে।

মামলায় উল্লেখ অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘ভবন মালিকদের অবহেলা, সরকারি নিয়ম না মানা ও প্রকৌশলীর অনুমোদন ছাড়া ভবন নির্মাণ করা হয়েছে।’

রোববার (৩ নভেম্বর) বিকেলে বাবুরাইল এলাকাতে খালের উপর নির্মিত ৪ তলা একটি ভবন ধসে পড়ে মো. সোহায়ের (১০) নামের ষষ্ঠ শ্রেণির স্কুল ছাত্র নিহত হয়। আর ৫ নভেম্বর উদ্ধার করা হয় নিখোঁজ অপরজন ইফতেখার আহমেদ ওয়াজিদের (১০) লাশ।

স্থানীয়রা জানান, ভবনটি মূলত একটি ডোবার উপর নির্মাণ করা হয়েছিল। সেখানকার মানুষরাও এ ব্যাপারে অনেকবার নিষেধ করেছিলেন। ভবনটি কোন সয়েল টেস্ট কিংবা রাজউকের অনুমতি ছাড়াই নাকি পাইলিং ছাড়া নির্মান করা হয়েছিল। ছিলনা কোন ফাউন্ডেশনও। ভবনটি তিন তলা পর্যন্ত করার পরও লোড নিতে পারছিল কিন্তু সম্প্রতি ভবনটির চারতলার ছাদ ঢালাই দেয়া হয়। আর এ লোড নিতে না পেরে রোববার ধসে পড়ে ভবনটি।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও