মানবিক বিবেচনায় থান কাপড় মার্কেট রক্ষার দাবীতে মানববন্ধন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৩ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

মানবিক বিবেচনায় থান কাপড় মার্কেট রক্ষার দাবীতে মানববন্ধন

অর্থনৈতিক ও মানবিক বিবেচনা এবং ব্যবসায়ী, শ্রমিক কর্মচারীদের জীবিকা রক্ষায় মানববন্ধন করেছে নারায়ণগঞ্জে উচ্ছেদকৃত ২ নং রেল গেইট রেলওয়ে সুপার মার্কেট এর ক্ষুদ্র ব্যবসায়ী ও শ্রমিক কর্মচারীরা।

বুধবার (৬ নভেম্বর) বাংলাদেশ রেলওয়ে কর্তৃক উচ্ছেদকৃত রেলওয়ে সুপার মার্কেট এর ক্ষুদ্র ব্যবসায়ী ও শ্রমিক কর্মচারীরা সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করে।

রেলওয়ে মার্কেট ব্যবসায়ী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মানববন্ধনে রেলওয়ে মার্কেট থেকে উচ্ছেদ হওয়া গার্মেন্টস থান কাপড়ের ক্ষুদ্র ব্যবসায়ীরা বলেন, ‘আমরা লিখিতভাবে রেলওয়ে মন্ত্রী মহোদয়কে জানিয়েছি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানিয়েছি। এত বড় একটি মার্কেট, যে মার্কেটটি দেশের জন্য বৈদেশিক মুদ্রা উপার্জন ও গার্মেন্ট ব্যবসায় গুরুত্বপূর্ন ভূমিকা রেখে আসছে। স্বল্প সময়ের নোটিশে মার্কেটটি ভেঙ্গে ফেলার কারনে আজ আমরা ক্ষুদ্র ব্যবসায়ীরা চরম ভাবে ক্ষতিগ্রস্ত।’

ব্যবসায়ীরা কান্না জড়িত কন্ঠে বলেন, আমাদের বাঁচান, মার্কেট ভাঙ্গার কারণে আমাদের পরিবার পরিজন নিয়ে এখন পথে বসার উপক্রম হয়েছে। প্রচুর টাকার ক্ষয়ক্ষতির কারণে আমরা দিশেহারা হয়ে পড়েছি। প্রায় ৪০০ দোকান ছিল এই রেলওয়ে মার্কেটিতে সেই সাথে হাজার হাজার নারী পুরুষের এখানে কর্মস্থল ছিল। উচ্ছেদের কারণে এখন সবাই বেকার হয়ে পরেছে। আমাদের দাবি পুনর্বাসন ছাড়া যেন কোন ব্যবসায়ীকে উচ্ছেদ করা না হয়। তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রী, রেল মন্ত্রী সহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের নিকট অনুরোধ করবো আমাদের বিষয়টি মানবিক বিবেচনায় দেখবেন। আমরা উন্নয়নের পক্ষে, আমারাও চাই ঢাকা নারায়ণগঞ্জ রুটে ডাবল লাইন ট্রেন সার্ভিস চালু হোক। কিন্তু যতটুকু জায়গা এ প্রকল্পের জন্য প্রয়োজন তার বাইরে থাকা জায়গায় আমাদের পুনর্বাসন করার দাবি জানাচ্ছি।

এসময় আরো উপস্থিত ছিলেন উচ্ছেদে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ি সামসুল হক বাচ্চু, পনির হোসেন, অঞ্জন দাস, মোঃ দুলাল, বদিউজ্জামান বদু, শ্রমিক নেতা সেলিম মাহমুদ প্রমুখ।

উল্লেখ্য গত ১৭ অক্টোবর থেকে রেলওয়ে কর্তৃপক্ষ নারায়ণগঞ্জে উচ্ছেদ অভিযান শুরু করে। প্রথমে কেন্দ্রীয় রেল স্টেশন এলাকা পরে ২নং রেল গেট থেকে গলাচিপা পর্যন্ত উভয় পাশে ও সবশেষে চাষঢ়া এলাকায় অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও