ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় প্রস্তুত নারায়ণগঞ্জ প্রশাসন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৭ পিএম, ৯ নভেম্বর ২০১৯ শনিবার

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় প্রস্তুত নারায়ণগঞ্জ প্রশাসন

বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‌‘বুলবুল’। বুলবুলের গতিপথ অনুযায়ী ৯ নভেম্বর শনিবার সন্ধ্যা থেকে মধ্যরাতের মধ্যে বুলবুল বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আঘাত হানতে পারে। আর এই ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় প্রস্তুত রয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। দুর্যোগ মোকাবেলা সংশ্লিষ্ট সকল দপ্তরগুলোতে এ ব্যপারে প্রস্তুত থাকার জন্য বলা হয়েছে। খোলা হয়েছে কন্ট্রোল রুম।

৯ নভেম্বর শনিবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাসুম বিল্লাহর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, সহকারী কমিশনার শেখ মেজবাহ উল সাবেরিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ জাহিদুল ইসলাম, জেলা তথ্য অফিসার সিরাজ উদ দৌলা খান, ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোঃ আব্দুল্লাহ আল আরেফীন, পাগলা স্টেশন কোস্ট গার্ডের কমান্ডার লেঃ এম এম আসিফ, বিপিও আর এইচ মিলন ও সদর উপজেলা সমাজসেবা অফিসার মিয়া ফিরোজ আহমদ খান সহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, আমরা জানি আমাদের প্রস্তুতি লাগবে না। তারপরেও যে কোন দুর্যোগ মোকাবেলার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। ঘুর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলার জন্য উপজেলা প্রশাসন প্রস্তুত থাকতে হবে। শুকনো খাবার প্রস্তুত থাকতে হবে। পুলিশ, নৌ-পুলিশ, কোস্টগার্ড, সিভিল সার্জন ও রোডসকে প্রস্তুত থাকতে হবে। স্কুল কলেজ মসজিদ মাদ্রাসার চাবি কাছাকাছি রাখতে হবে যাতে করে চাবির জন্য সময়ক্ষেপন না করতে হয়। মেঘনা ও শীতলক্ষ্যা নদী সহ সকল নদীর তীরবর্তী মানুষজনকে সতর্ক থাকতে হবে।

জরুরি অবস্থায় যোগাযোগের জন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের নাম্বার হচ্ছে ৭৬৪৬৭৬৭। সেই সাথে ত্রাণ পুনর্বাসন কেন্দ্রের সাথেও যোগাযোগ করা যেতে পারে। ত্রাণ পুনর্বাসন কেন্দ্রের নাম্বার হচ্ছে ০১৯১২৫৩২৬২৫।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও