ধেয়ে আসছে ‘বুলবুল’ নারায়ণগঞ্জ থেকে ছাড়েনি কোন লঞ্চ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৫ পিএম, ৯ নভেম্বর ২০১৯ শনিবার

ফাইল ফটো
ফাইল ফটো

উপকূলের দিকে ধেয়ে আসছে অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেয়া ‘বুলবুল’। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শনিবার ৯ নভেম্ববর নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে বন্ধ রয়েছে সাতটি রুটে চলাচলকারী যাত্রীবাহী লঞ্চ। শুক্রবার ৮ নভেম্বর বিকেল থেকে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ কর্মকর্তারা। নারায়ণগঞ্জ নদী বন্দরকে ১ নম্বর হুশিয়ারী সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের ট্রাফিক বিভাগের পরিদর্শক সমর কৃষ্ণ জানান, ঘুর্নিঝড় বুলবুলের কারণে শুক্রবার বিকেল থেকে নারায়ণগঞ্জ থেকে সকল রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। শনিবারও কোন লঞ্চ চলাচল করেনি। বিআইডব্লিউটিএ ঢাকাস্থ প্রধান কার্যালয় ও নারায়ণগঞ্জ নদী বন্দরের কর্মকর্তারা সার্বিক বিষয়ে মনিটরিং করছেন।

জানা গেছে, নারায়ণগঞ্জ থেকে ৭টি রুটে ৭০টির ন্যায় লঞ্চ চলাচল করে থাকে। নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ রুটে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা ৬-৭ টা পর্যন্ত ২০ মিনিট পর পর লঞ্চ ছেড়ে যায়। এই রুটে ২৫টি লঞ্চ চলাচল করে। নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর রুটে ১৫টি, মতলব-মাছুয়াখালী রুটে ১৯টি, হোমনা-রামচন্দ্রপুর ১টি, ওয়াবদা, সুরেশ্বর-নরিয়া (শরিয়তপুর) কয়েকটি লঞ্চ চলাচল করে থাকে। তবে এসকল রুটের মধ্যে সন্ধ্যার পরে ২টি রুটে লঞ্চ চলাচল করে থাকে। শুক্রবার বৈরী আবহাওয়ার কারণে সেসকল রুটের লঞ্চ চলাচল বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে।

জানা গেছে, অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেয়া ‘বুলবুল’ শনিবার সন্ধ্যায় পায়রা সমুদ্রবন্দর এলাকা থেকে ২৪০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও