ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ব্যস্ততম মহাসড়ক ফাঁকা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৩৯ পিএম, ১০ নভেম্বর ২০১৯ রবিবার

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ব্যস্ততম মহাসড়ক ফাঁকা

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে অন্যতম ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অনেকটাই ফাঁকা হয়ে গেছে। যাত্রীবাহী বাস মিনিবাস, ট্রাক কাভার্ড ভ্যানের চাপও কম। যানবাহনের সংকট থাকায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

রোববার ভোর থেকে শুরু হওয়া বৃষ্টিতে ওই প্রভাব পড়েছে। আর সকাল থেকে যাত্রীরা মহাসড়কের শিমরাইল মোড়ে অপেক্ষা করতে দেখা গেছে। বৃষ্টিতে ভিজে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। যাত্রীছাউনী কিংবা নিরাপদ আশ্রয় না থাকায় অনেকেই বিভিন্ন দোকানে অশ্রয় নিয়েছেন। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও যানবাহন না থাকায় বিপাকে পড়েছেন যাত্রীরা।

বৃষ্টিপাতের পরিমাণ খুব বেশি না হলেও দিনভর রাজধানী সহ সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। ঘূর্ণিঝড় বুলবুল নিয়ে সারাদেশে মানুষের মধ্যে নানা শংকা ও ভয় থাকলেও বিপদ কেটে গেছে। তবে থেমে থেমে বৃষ্টিতে জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ।

শিমরাইল এলাকার বাসিন্দা শাহিন জানান, শনিবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে রাতেই মহাসড়কে যান চলাচল ছিল খুব কম। আর ভোর থেকে তেমন যাত্রীবাহী বাস কিংবা ট্রাকও দেখা যায়নি। অনেকেই দূরপাল্লার যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা শিমরাইল মোড়ে অপেক্ষা করতে দেখে গেছে। অপেক্ষা করতে গিয়ে অনেকেই বৃষ্টিতে ভিজে একাকার হয়ে গেছেন। তাদের মধ্যে সব থেকে বেশি ভোগান্তিতে পড়েছে শিশুদের নিয়ে আসা যাত্রীরা। ফলে অনেক যাত্রী খাবারের দোকানগুলোতে অপেক্ষা করছেন।

তিনি আরো বলেন, অন্যান্য দিন যাত্রীবাহী বাস শিমরাইল মোড়ে অপেক্ষা করে যাত্রী উঠাতে গিয়ে যানজট সৃষ্টি হয়ে যেতো। কিন্তু আজ যাত্রী দাঁড়িয়ে আছে কিন্তু বৃষ্টি থাকায় কোন বাস নেই। আর যাও দু একটা বাস আসছে কিন্তু কোন বাস থামছে না। কয়েক ঘণ্টা দাঁড়িয়ে থেকেও বাস পাচ্ছেন না যাত্রীরা। এছাড়াও অন্যান্য দিনের মতো রোববার সকাল থেকে লেগুনা সহ অন্যান্য ছোট যানবাহনও দেখা যায়নি।

নারায়ণগঞ্জ ট্রাফিক বিভাগের (শিমরাইল মোড়ে দায়িত্ব প্রাপ্ত) টিআই মোহাম্মদ শরীফ উল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের ব্যস্ততম শিমরাইল মোড় অনেকটাই ফাঁকা। লোকাল কিছু মিনিবাস ছাড়া তেমন দূরপাল্লার যানবাহন নেই। ফলে এ ফাঁকা হয়েছে। আবহওয়া স্বাভাবিক হলে আবারও যানবাহনের চাপ বাড়বে।

তিনি আরো জানান, ঘূর্ণিঝড়ে নারায়ণগঞ্জের অংশে তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি। এছাড়াও কোন দূর্ঘটনার খবর পাওয়া যায়নি। মহাসড়কের পরিস্থিতি ভালো আছে।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও